Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

চোটগ্রস্ত দুই খেলোয়াড়কে নিয়ে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড

 ৭ অক্টোবর নয়াদিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের মাধ্যমে লঙ্কানদের বিশ্বকাপ অভিযান শুরু হবে

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৪৬ পিএম

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে এশিয়া কাপে দর্শক ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। অন্যদিকে, টুর্নামেন্টের মাঝপথে চোটে পড়েছিলেন মাহিশ থিকশানা ও দিলশান মাদুশাঙ্কা। শ্রীলঙ্কা এই তিনজনকে নিয়েই বিশ্বকাপ খেলতে যাবে নাকি, তা নিয়ে বেশ আলোচনা ছিল।

শেষ পর্যন্ত থিকশানা ও মাধুশাঙ্কা স্কোয়াডে থাকলেও জায়গা হ্য়নি হাসারাঙ্গার। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের জন্য মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও ফিটনেস বিবেচনায় থিকশানা ও মাধুশাঙ্কাকে স্কোয়াডে রাখা হয়েছে। তবে স্কোয়াডে নেই হাসারাঙ্গার নাম। 

ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। তার সহকারী হিসেবে রাখা হয়েছে উইকেটরক্ষক কুশল মেন্ডিসকে। খেলোয়াড়দের চোটের সম্ভাব্যতার কথা মাথায় নিয়ে ট্র্যাভেল রিজার্ভ হিসেবে দলের সঙ্গে ভারতে যাচ্ছেন চামিকা করুণারত্নে।

এশিয়া কাপের আগে হ্যামস্ট্রিং চোটে পড়ায় হাসারাঙ্গার বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা দেখা দেয়। তবে অস্ত্রোপচারের প্রয়োজন না হওয়ায় এই অলরাউন্ডারকে স্কোয়াডে রাখা হবে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত হাসারাঙ্গাকে ছাড়াই বিশ্বকাপে যাবে লঙ্কানরা। এছাড়া স্কোয়াডে জায়গা হয়নি দুশমন্ত চামিরা, শাহান আরাচ্চিগে, বিনুরা ফার্নান্ডো, প্রমোদ মাদুশান ও বর্ষীয়ান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুসের।

আগামী ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসরের পর্দা উঠবে। ৭ অক্টোবর নয়াদিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের মাধ্যমে লঙ্কানদের বিশ্বকাপ অভিযান শুরু হবে। 

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, পাতুম নিসাঙ্কা, দিমুথ করুণারত্নে, সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দুশান হেমন্ত, মহীশ তিকশানা, দুনিত ভেল্লালাগে, কাসুন রাজিতা, মাতিশা পাতিরানা, লাহিরু কুমারা ও দিলশান মাদুশঙ্কা

রিজার্ভ: চামিকা করুণারত্নে

About

Popular Links