Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কী ঘটেছিল, জানাবেন তামিম

বুধবার বিকেলে ভিডিও বার্তায় বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ঘটনা জানাবেন তামিম ইকবাল

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০২:৪১ পিএম

দেশে এই মুহূর্তে অন্যতম আলোচিত বিষয় আসন্ন ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড। নানা গুঞ্জন শেষে ভারতে অনুষ্ঠিতব্য ক্রিকেটের বিশ্ব আসরে রাখা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। বিষয়টি নিয়ে ভক্তদের মধ্যে ক্ষোভ ও হতাশা রয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল চারটার ফ্লাইটে ভারতের গৌহাটির উদ্দেশে রওনা হবে বিশ্বকাপের বাংলাদেশ দল।

ইনজুরির কারণে তামিমকে এই দলে নেওয়া হয়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচক। তবুও তামিমকে বিশ্বকাপ দলে না রাখার নানা গুঞ্জন বাতাসে ভাসছে। আর বিষয়টি নিজেই পরিষ্কার করবেন বলে জানিয়েছেন তামিম ইকবাল। বাংলাদেশ দল দেশ ছাড়ার পর ভিডিও বার্তায় বিষয়টি পরিষ্কার করে দেবেন বলে জানিয়েছেন তিনি।

বুধবার সকালে নিজের ফেসবুক পেজে ভক্ত ও সমর্থকদের উদ্দেশ্যে তামিম লিখেছেন, “আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো। গত কয়েক দিন অনেক কথাই গণমাধ্যমগুলোতে এসেছে।  আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত-সমর্থক সবারই পরিষ্কারভাবে সব কিছু জানার অধিকার রাখে।”

প্রসঙ্গত, পিঠের ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হয়নি তামিমের। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে মাঠে ফিরলেও শেষ পর্যন্ত বিশ্বকাপ দলের সদস্য হতে পারেননি অভিজ্ঞ এই ওপেনার। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ে নেমে খেলেছিলেন ৪৪ রানের ইনিংস। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাঁহাতি ব্যাটার নিজের অস্বস্তির কথা জানান।

তামিমের বক্তব্য ছিল, তাকে বিশ্বকাপ দলে রাখা হলে যেন ফিটনেসের বিষয়টি বিবেচনায় রাখা হয়। এ নিয়েই মূলত আপত্তি ছিল অধিনায়ক সাকিব আল হাসানের। সোমবার মধ্যরাতে বিষয়টি নিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় সভা বসেছিল। সেখানে ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। জানা গেছে, সাকিব এবং হাথুরুসিংহে কোনোভাবেই আনফিট তামিমকে নিয়ে বিশ্বকাপে যেতে চাননি। শেষমেশ নির্বাচকরা তামিমকে ছাড়াই দল ঘোষণা করে।

যদিও তামিমের বাদ পড়া নিয়ে ক্রিকেটপাড়ায় আরও কিছু গুঞ্জন রয়েছে। তার মধ্যে বিশেষভাবে যেটি আলোচিত, সেটি হচ্ছে তামিমকে নাকি টিম ম্যানেজমেন্ট শর্ত দিয়েছিল। নির্দিষ্ট কিছু ম্যাচের বাইরে তাকে খেলানো হবে না। তামিম এসব মানতে পারেননি।

তবে আসলে কী ঘটেছিল, সেটি এবার জানা যাবে তামিমের মুখ থেকেই। আর তার জন্য অপেক্ষা করতে হবে বিকেল পর্যন্ত।

About

Popular Links