Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিসিবি থেকে মিডল অর্ডারে ব্যাট করতে বলা হয়েছিল, অভিযোগ তামিমের

আসন্ন বিশ্বকাপে মিডল অর্ডারে ব্যাটিং নিয়ে বোর্ডের কাছ থেকে আসা প্রস্তাবটা ভালোভাবে নেননি এই বাঁহাতি ব্যাটার

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৫ পিএম

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়নি ওপেনার তামিম ইকবালকে। বিষয়টি নিয়ে ভক্তদের মধ্যে ক্ষোভ ও হতাশা রয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টার ফ্লাইটে ভারতে রওনা দিয়েছে বাংলাদেশ দল। স্কোয়াড ফ্লাইটে ওঠার ঘণ্টাখানেক পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভক্ত ও সমর্থকদের উদ্দেশে ভিডিও বার্তা দিয়েছেন তামিম।

সেখানে এই ওপেনিং ব্যাটার দাবি করেন, বিসিবি থেকে তাকে মিডল বা লোয়ার মিডল অর্ডারে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল।

এ প্রসঙ্গে তামিম বলেন, “বোর্ডের টপ লেভেল থেকে একজন ফোন করে আমাকে বলল, তুমি বিশ্বকাপে যাবা, কিন্তু তোমাকে তো ম্যানেজ করে খেলাতে হবে। এক কাজ করো তুমি প্রথম ম্যাচ খেলো না, আফগানিস্তানের সঙ্গে। আমি বললাম ভাই এটা এখনো ১২-১৩ দিনের কথা। আমি তো এর মধ্যে ভালো কন্ডিশনে থাকব। কী কারণে খেলব না? তখন বললেন, আমরা এমন একটা পরিকল্পনা করছি আচ্ছা তুমি যদি খেলোও তাহলে নিচে ব্যাট করাব।”

তিনি আরও বলেন, “ন্যাচারালি একটা জিনিস মনে রাখতে হবে আমি কোন মাইন্ডসেট থেকে আসছিলাম। হঠাৎ করে একটা ভালো ইনিংস খেলেছি। আমি হ্যাপি ছিলাম। হঠাৎ করে এসব কথা আমার পক্ষে নেওয়া সম্ভব না। আমি ১৭ বছর ধরে এক পজিশনে ব্যাটিং করেছি। জীবনে কোনো দিন তিন-চারে ব্যাটিংই করিনি। এমন যদি হতো আমি তিনে ব্যাটিং করি, চারে ব্যাটিং করি তাহলে যদি ওপর নিচ করা হয় সেটা মানিয়ে নেওয়া যেত। কিন্তু আমার তিন-চারে-পাঁচে ব্যাটিংয়ের অভিজ্ঞতা নেই।”

বোর্ডের কাছ থেকে আসা প্রস্তাব ভালোভাবে নেননি জানিয়ে তামিম বলেন, “আমি কথাগুলো ভালোভাবে নিইনি। উত্তেজিত হয়ে গিয়েছিলাম। কারণ কথাগুলো পছন্দ হয়নি। মনে হচ্ছিল আমাকে জোর করে অনেক জায়গায় বাধা দেওয়া হচ্ছে। দিস ইজ হোয়াট আই ফেল্ট। তখন আমি বললাম দেখেন, আপনারা একটা কাজ করেন যদি আপনাদের এমন চিন্তাধারা থাকে তাহলে আপনারা আমাকে পাঠায়েন না। আমি এই নোংরামির মধ্যে থাকতে চাই না। প্রতিদিন আপনারা আমাকে একেকটা নতুন জিনিস ফেস করাবেন, আমি এই জিনিসগুলোয় থাকতে চাই না।”

About

Popular Links