Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

আফগানদের বিপক্ষেও দেখা যাবে না গিলকে

ওয়ানডে সংস্করণে ২০২৩ সালে শুবমান গিলের ব্যাট থেকেই এসেছে সর্বোচ্চ রান

আপডেট : ০৯ অক্টোবর ২০২৩, ০৮:৩৮ পিএম

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সম্ভাব্য সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে অনেকেই শুবমান গিলকে ভেবে রেখেছিলেন। কিন্তু শুরুতেই সেই দৌড়ে পিছিয়ে গেলেন ভারতীয় এ ব্যাটিং সেনসেশন। ডেঙ্গু আক্রান্ত হয়ে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামতে পারেননি গিল।

বিশ্বকাপে রাউন্ড রবিন ফরম্যাটের লিগপর্বে ভারতের পরবর্তী প্রতিপক্ষ আফগানিস্তান। বুধবার (১১ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানদের মুখোমুখি হবে ভারত। ক্রিকেটবিষয়ক ওয়েসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, এই ম্যাচেও গিলকে দর্শক হয়ে থাকতে হচ্ছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে বলা হয়েছে, গিল দলের সঙ্গে দিল্লিতে ভ্রমণ করবেন না। বরং ভারতীয় এ ওপেনার চেন্নাইয়ে থাকবেন এবং মেডিকেল টিম ২৪ বছর বয়সী এ ডানহাতি ব্যাটারকে পর্যবেক্ষণে রাখবে।

প্রসঙ্গত, ওয়ানডে সংস্করণে এ বছর শুবমান গিল রীতিমতো উড়ছেন। এবারই ৫০ ওভারের ক্রিকেটে তার ব্যাট থেকেই সর্বোচ্চ রান এসেছে। ২০২৩ সালে তিনি ওয়ানডেতে ৭২.৩৫ গড় ও ১০৫.০৩ স্ট্রাইক রেটে ১,২৩০ রান করেছেন। নিজের খেলা সর্বশেষ চার ওয়ানডেতে দুটি সেঞ্চুরি আর একটি ফিফটি করেন।

গিলের অনুপস্থিতিতে ২০২৩ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ভারতের ইনিংসের উদ্বোধন করেন ইশান কিষাণ। যদিও ব্যাট হাতে চূড়ান্ত রকমের ব্যর্থ ছিলেন তিনি। ইনিংসের প্রথম ওভারেই নিজের মোকাবিলা করা প্রথম বলেই সাজঘরে ফিরে যান ২৫ বছর বয়সী বাঁহাতি ব্যাটার ও উইকেটরক্ষক।

অবশ্য অস্ট্রেলিয়ানদের বিপক্ষে ভারতের টপ অর্ডারই মাথা তুলে দাঁড়াতে পারেনি। কিষাণের পর রোহিত শর্মা ও শ্রেয়াস আইয়ারও শুন্য রানে ফিরে গেলে ২ রানে ৩ উইকেট হারায় ভারত। পরে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের ৭ ওভার হাতে রেখে ছয় উইকেটের জয় তুলে নিয়ে ২০২৩ বিশ্বকাপে শুভসূচনা করেছে স্বাগতিকরা।

About

Popular Links