Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৪৪

লঙ্কানদের পক্ষে সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা

আপডেট : ১০ অক্টোবর ২০২৩, ০৭:২২ পিএম

২০২৩ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার রানপাহাড়ের নিচে চাপা পড়েছিল শ্রীলঙ্কা। পরে নিজেরাও ৩০০ পেরোনো স্কোর করলেও বড় ব্যবধানে হেরেছিল লঙ্কানরা। প্রোটিয়াদের কাছ থেকে পাওয়া সেই লজ্জার ঝাল যেন টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের ওপর ঝাড়ল দ্বীপরাষ্ট্রটি।

মঙ্গলবার (১০ অক্টোবর) হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটে ৩৪৪ রান সংগ্রহ করেছে লঙ্কানরা।

টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়নি। চোটের অস্বস্তি নিয়ে ওপেনিংয়ে নামা কুশল পেরেরা দলীয় ৫ রানেই ফেরেন। রানের খাতা খোলার আগেই হাসান আলীর বলে তিনি উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের তালুবন্দি হয়েছেন।

সেখান থেকে পাথুন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস ১০২ রানের জুটি গড়েন। ওপেনার নিশাঙ্কা ৬১ বলে ৫১ রান করে ফিরলে ওই জুটি ভাঙে। তিনি সাতটি চারের সঙ্গে একটি ছক্কা মারেন। তবে এ জুটি ভাঙলেও লঙ্কানদের রানের চাকা সচল থাকে।

এরপর সাদিরাবিক্রমাকে নিয়ে ১১১ রানের জুটি দেন তিনে নামা কুশল মেন্ডিস। দুর্দান্ত ছন্দে থাকা এই ব্যাটার খেলেন ৭৭ বলে ১২২ রানের বিধ্বংসী ইনিংস। তিনি ১৪টি চার ও ছয়টি ছক্কা তোলেন। চারে নামা সাদিরাবিক্রমাও। ডানহাতি এ ব্যাটার ৮৯ বলে ১১টি চার ও দুটি ছক্কায় ১০৮ রান করেন।

একপর্যায়ে দলীয় সংগ্রহ চারশ ছাড়ানোর সুবাস পাচ্ছিল শ্রীলঙ্কা। কিন্ত শেষদিকে পাকিস্তানি বোলাররা রানের স্রোত লাগাম টানতে সক্ষম হন। ধনাঞ্জয়া ডি সিলভার ২৫ রানের ইনিংস  আর শেষদিকে শানাকার ছোট ছোট অবদানে ৩৪৪ রান জমা করতে সমর্থ হয় লঙ্কানরা। পাকিস্তানের হয়ে হাসান আলী ৭১ রানের বিনিময়ে ৪ উইকেট নেন। 

About

Popular Links