Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাকিস্তান দলে কেন শাহিন, জানতে চায় শহিদ আফ্রিদির মেয়ে

শহিদ আফ্রিদি পাঁচ মেয়ের বাবা। দ্বিতীয় মেয়ে আনশার সঙ্গে শাহিন আফ্রিদির বিয়ে দিয়েছেন তিনি

আপডেট : ২৪ অক্টোবর ২০২৩, ০৯:৩৩ পিএম

বিশ্বকাপে খুব একটা ভালো অবস্থানে নেই পাকিস্তান। পাঁচ ম্যাচ খেলে প্রথম দুটিতে জিতেছে বাবর-রিজওয়ানরা। হারতে হয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের কাছে।

শুক্রবার (২০ অক্টোবর) আফগানিস্তান ম্যাচের আগে বিশ্বকাপ নিয়ে কথা বলতে তিন বছরের মেয়ে আরওয়া আফ্রিদিকে নিয়ে একটি টিভি অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন শহিদ আফ্রিদি। সেখানে একপর্যায়ে আরওয়া জানতে চায়, “শাহিন আফ্রিদি কেন পাকিস্তান দলে?” তার এই প্রশ্নে মেতে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা।

২০১৮ সালে পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলা শহিদ আফ্রিদি পাঁচ মেয়ের বাবা। এই পাঁচ সন্তানের মধ্যে দ্বিতীয় মেয়ে আনশার সঙ্গে শাহিন আফ্রিদির বিয়ে দিয়েছেন তিনি।

আফগানিস্তানের সঙ্গে ম্যাচ নিয়ে আলোচনায় সঞ্চালক শহিদ আফ্রিদির কাছে জানতে চান, “আগামীকালের ম্যাচে কে জিতবে?” খুব স্বাভাবিকভাবেই পাকিস্তানের নাম বলেন সাবেক এই অলরাউন্ডার। তার মেয়ে আরওয়াও পাকিস্তানের নাম উচ্চারণ করে।

এরপরই আরওয়ার প্রশ্ন, “বাবা, শাহিন আফ্রিদিও কি পাকিস্তান দলে আছে?”

শহীদ আফ্রিদি মেয়ের দিকে তাকিয়ে বলেন, “হ্যাঁ, শাহিনও পাকিস্তান দলে আছে।” আরওয়া এরপরই জানতে চায়, “কেন আছে?” তখন শহিদ আফ্রিদি থেকে শুরু করে অনুষ্ঠানে যুক্ত সবাই হেসে ফেলেন। শহীদ আফ্রিদি মেয়ের শিশুসুলভ প্রশ্নের উত্তরে বলেন, “সে যখন ভালো খেলবে না, আমরা শুধু তখনই এই প্রশ্ন করব।”

আফগানিস্তানের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬২ রানে হেরেছিল পাকিস্তান। এদিন ৫৪ রানে ৫ উইকেট নেন শাহিন আফ্রিদি। এর মধ্য দিয়ে পাকিস্তানের হয়ে বিশ্বকাপে ৫ উইকেট নেওয়ার রেকর্ড এখন জামাই-শ্বশুরের দখলে এলো। পাকিস্তানের আর কোনো বোলারের এই কীর্তি নেই।

আফ্রিদি প্রথমবার ৫ উইকেট নেন ২০১১ বিশ্বকাপে কেনিয়ার বিপক্ষে। পরে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ রানে নিয়েছিলেন ৫ উইকেট। এরপর কানাডার বিপক্ষে ১০ ওভার বল করে ২৩ রান দিয়ে ৫ উইকেট নেন শহীদ আফ্রিদি।

শাহিন আফ্রিদি বিশ্বকাপে প্রথম পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়েন ২০১৯ সালে। লর্ডসে বাংলাদেশের বিপক্ষে ৬ উইকেট নিয়েছিলেন ৯.১ ওভারে ৩৫ রান দিয়ে। এরপর এবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নেন ৫ উইকেট।

About

Popular Links