Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিয়াল মাদ্রিদ ও বেলিংহামের দানে দানে তিন দান

চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত অপরাজিত থেকে প্রথম রাউন্ডে নিজ গ্রুপে শীর্ষে আছে স্প্যানিশ ক্লাবটি

আপডেট : ২৫ অক্টোবর ২০২৩, ০১:৫৫ পিএম

লা লিগায় পয়েন্ট তালিকায় সবার ওপরে থেকে দারুণ ছন্দে রয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরোয়া ফুটবলের দুর্দান্ত ফর্মটা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও অব্যাহত রেখেছে স্প্যানিশ ক্লাবটি। গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে ইউনিয়ন বার্লিন ও নাপোলির বিপক্ষে জয়ের পর স্পোর্টিং ব্রাগাকেও হারিয়েছে ১৪ বারের চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (২৪ অক্টোবর) পর্তুগালের মিউনিসিপ্যাল স্টেডিয়ামে ব্রাগাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটির পক্ষে গোল করেছেন রদ্রিগো গোয়েস ও জুডে বেলিংহাম। স্বাগতিকদের পক্ষে ব্যবধান কমানো একমাত্র গোলটি করেন আলভারো ডিয়ালো।

দুই ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগোর সমন্বিত আক্রমণ শুরু থেকে তটস্থ রাখে ব্রাগাকে। ১২ মিনিটে ভিনিসিয়ুসের ক্রস রদ্রিগোর কাছে পৌঁছানোর আগেই ছিনিয়ে নেন নিয়াকাতে। 

তবে মিনিট চারেক পর ঠিকই এগিয়ে যায় রিয়াল। মাঝমাঠের বেশ আগে থেকে নাচোর ভাসানো বল ধরে ভিনিসিয়াস বাঁ প্রান্ত থেকে ডি-বক্সের মাঝে বল বাড়ান। প্রতিপক্ষ খেলোয়াড়ের চ্যালেঞ্জের মুখে রদ্রিগো বল জালে জড়িয়ে দলকে লিড এনে দেন।

৩৫ মিনিটেও ভিনিসিয়াসের পাস থেকে রদ্রিগো জাল কাঁপান। কিন্তু গোল বিল্ড আপের সময় ভিনিসিয়াস অফসাইডে থাকায় তা বাতিল হয়। এতে মধ্যবিরতিতে যাওয়ার আগে ব্যবধান দ্বিগুণ করা হয়নি রিয়ালের।

৫১ মিনিটে ফেরান গার্সিয়ার লম্বা ক্রস ধরে গোলমুখে শট নেন জুডে বেলিংহাম। তবে ম্যাথিউস লাফিয়ে দারুণ সেভে রিয়ালকে হতাশ করেন। অবশ্য গোলের জন্য এ ইংলিশ তারকাকে বেশি সময় লাগেনি।

৬১ মিনিটে রদ্রিগোর ক্রস থেকে ভিনিসিয়াস বক্সের মধ্যে বল নিয়ে কাটব্যাক করেন। এরপর নিচু শট থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন। এ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা তিন ম্যাচেই গোল পেলেন বেলিংহাম।

ব্যবধান কমাতে অবশ্য ব্রাগা বেশিক্ষণ সময় নেয়নি। মিনিট দুয়েক পরই ডানপ্রান্ত থেকে বাঞ্জার ক্রস ধরে ডিয়ালো বল জালে ঠেলে স্বাগতিক দর্শকদের উল্লাসে মাতান। এরপর ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ে তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে সি গ্রুপে সবার ওপরে আছে রিয়াল মাদ্রিদ। দিনের অন্য ম্যাচে নাপোলি ১-০ গোলে ইউনিয়ন বার্লিনকে হারিয়েছে। ফলে সমান সংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালিয়ান ক্লাবটি।

About

Popular Links