Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন নিয়ে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে স্বাগতিক পাকিস্তান ছাড়া বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সাত দল

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ০২:৪১ পিএম

ভারতে চলমান ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের সপ্তম ম্যাচে কিছুক্ষণের মধ্যে মাঠে নামছে বাংলাদেশ

মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

আগের ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। শেখ মেহেদির জায়গায় দলে ফিরেছেন তাওহীদ হৃদয়।

ফখর জামান, আগা সালমান ও উসামা মির ফিরেছেন দলে। তাদের জায়গা করে দিয়েছেন ইমাম-উল-হক, শাদাব খান ও মোহাম্মদ নেওয়াজ। মির অবশ্য আগের ম্যাচে দলে এসেছিলেন শাদাবের কনকাশন-বদলি হিসেবে।   

এবারের বিশ্বকাপে ভালো কিছু করার প্রত্যয় নিয়ে দেশ ছেড়েছিল সাকিব আল হাসানের দল। আর টাইগার বাহিনীদের নিয়ে দেশের ভক্ত সমর্থকদের প্রত্যাশা তো বরাবরই আকাশচুম্বী।

নিজেদের প্রথম ম্যাচে আফাগানিস্তানকে হারিয়ে সূচনাটা ভালোই হয় বাংলাদেশের। তবে পরের ছয় ম্যাচে টানা হারে হতাশ হতে হয় দর্শকদের। সঙ্গে সমাধি ঘটেছে বাংলাদেশের সেমিফাইনালে খেলার স্বপ্নের। তবে বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে ভালো ফল করে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার টিকেট নিশ্চিত করতে চায় বাংলাদেশ।

আগামী ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ওই আসরে খেলতে হলে বাংলাদেশকে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে সেরা আটে থাকতে হবে। বিশ্বকাপের বাকি ম্যাচগুলোয় ভালো করে পয়েন্ট টেবিলে উন্নতি করতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

পাকিস্তান একাদশ

ফখর জামান, আব্দুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, উসামা মির, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ।

About

Popular Links