Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ

২০২৩ বিশ্বকাপে ব্যর্থতার জেরে এরইমধ্যে পাকিস্তানের ক্রিকেটে ব্যাপক রদবদল আনা হয়েছে

আপডেট : ১৭ নভেম্বর ২০২৩, ০৮:৪১ পিএম

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর তিন মাসের মাথায় তিনি এ দায়িত্ব পেলেন।

পিসিবি নিবন্ধিত খেলোয়াড়দের ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে শেয়ার ছিল সাবেক প্রধান নির্বাচক ইনজমাম-উল-হকের। এই কারণে দলে খেলোয়াড় নির্বাচনে স্বার্থের সংঘাত তৈরি হয়েছে এমন অভিযোগ ওঠার পর পিসিবি একটি তদন্ত কমিটি গঠন করে। এই কমিটিকে স্বচ্ছভাবে কাজ করতে দেওয়ার সুযোগ করে দিতে ইনজমাম পদত্যাগ করেন বলে জানান।

২০২৩ বিশ্বকাপে ব্যর্থতার জেরে এরইমধ্যে পাকিস্তানের ক্রিকেটে ব্যাপক রদবদল আনা হয়েছে।

বিশ্বকাপের পর নির্বাচক কমিটির বাকি সদস্যদেরও সরিয়ে দেওয়া হয়। এবার এই কমিটির পুনর্গঠন করা হলো- রিয়াজকে প্রধান বানিয়ে।

৩৮ বছর বয়সী ওয়াহাব রিয়াজ গত আগস্টেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। তবে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিলেন তিনি। এর মাঝেই পেলেন নিজ দেশের জাতীয় দল বাছাইয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব।  

২০২০ সালের ডিসেম্বরে জাতীয় দলের জার্সিতে শেষবার মাঠে নামার আগে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি।  

নতুন পদে ওয়াহাবের প্রথম কাজ অস্ট্রেলিয়া সফরের স্কোয়াড গঠন। তিন টেস্ট খেলতে চলতি মাসের শেষ দিন দেশ ছাড়বে পাকিস্তান। এরপর নিউ জিল্যান্ডে গিয়ে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা। আপাতত এই দুই সিরিজের দল সাজানোয় মন দেবেন ওয়াহাব।

About

Popular Links