Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাওনা বেতনের জন্য ম্যানসিটির বিরুদ্ধে মামলা করবেন মেন্ডি

বরখাস্ত করার পরে চুক্তি অনুযায়ী তার পাওনা বেতন পরিশোধ করেনি ক্লাবটি

আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ০৬:৪৪ পিএম

পাওনা বেতনের জন্য ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন ক্লাবের সাবেক লেফট ব্যাক বেঞ্জামিন মেন্ডি। ২০২১ সালে ধর্ষণ মামলায় অভিযুক্ত হলে তাকে বরখাস্ত করে ক্লাবটি। তবে শেষ পর্যন্ত তিনি মামলায় দোষী সাব্যস্ত হননি। এরই জেরে ১০ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ চেয়ে মামলার ঘোষণা দেন তিনি।

২০২২ সালের সেপ্টেম্বরে তার বিরুদ্ধে অভিযোগ ওঠার পর তখনই তাকে বরখাস্ত করা হয়। ২০২৩ সালের জুন পর্যন্ত তার চুক্তির মেয়াদ থাকলেও বরখাস্তের পরের মাসগুলোতে তার পাওনা বেতন পরিশোধ করেনি ক্লাবটি। 

চার মাস কারাগারে কাটানোর পরে ২০২২ সালের জানুয়ারিতে তিনি জামিন পান। ওই সময় চার নারীকে ধর্ষণ ও অন্য একজনকে যৌন নিপীড়নের অভিযোগ থেকে ২৯ বছর বয়সী খেলোয়াড়কে মুক্তি দেয় চেস্টার ক্রাউন কোর্ট। জুলাইয়ে তিনি খালাস পান।

এক বিবৃতিতে তিনি বলেন, “ম্যানচেস্টার সিটি ২০২১ সালের সেপ্টেম্বর থেকে পরের মাসগুলোতে নিজের পাওনা পাননি মেন্ডি। যে অভিযোগে তাকে এই শাস্তি দেওয়া হয়েছিল, তার সবই বাতিল হয়েছে। এজন্য তিনি এই সময়ের পুরো অর্থই ফেরত চান।”

মেন্ডি জুলাই মাসে লিগ-১ এর ক্লাব লরিয়েন্টে যোগ দেন। ওই সময় তার এজেন্ট সিটির সঙ্গে যোগাযোগ করে পাওনা অর্থ ফেরত চান। তবে দুই পক্ষের মধ্যে কোনো সমঝোতা না হওয়ায় বিষয়টি এখন একটি কর্মসংস্থান ট্রাইব্যুনালে যাবে।

এদিকে এইচএম রাজস্ব ও কাস্টমস তার কাছে ৮ লাখ ইউরো আয়কর দাবি করে। বিষয়টি নিয়ে আদালতে শুনানিতে মেন্ডির এজেন্ট লুই ডয়েল কেসি বলেন, “তিনি এই বিষয়ে বিব্রত বোধ করছেন। তিনি দ্রুত অর্থ পরিশোধ করতে পারছেন না।”

মেন্ডি বলেন, “আমি যত তাড়াতাড়ি পারি পরিশোধ করতে চাই। তবে আমি সমস্যায় আছি।”

সিটির সঙ্গে বিরোধ মেটাতে মেন্ডিকে সময় দেওয়ার জন্য অক্টোবর মাসে আয়কর মামলাটি চার মাসের জন্য স্থগিত করা হয়।

২০১৭ সালে মোনাকো থেকে বিশ্ব ফুটবলে সবচেয়ে ব্যয়বহুল ফুল-ব্যাক হিসেবে ৫৩ মিলিয়ন পাউন্ড মূল্যে সিটিতে যান মেন্ডি। ছয় বছরের চুক্তির আনুমানিক মূল্য ছিল ২৮ মিলিয়ন ডলার।

পেপ গার্দিওলার অধীনে তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা ও দুটি লিগ কাপ জিতেছেন মেন্ডি। ফ্রান্সের হয়ে ১০ ম্যাচে খেলা মেন্ডি রাশিয়ায় ২০১৮ ফিফা বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

About

Popular Links