Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত বিপিএলের পরে, জানালেন তামিম

সর্বশেষ সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জাতীয় দলের হয়ে খেলেছিলেন তামিম

আপডেট : ২৭ নভেম্বর ২০২৩, ১১:৩৬ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী মৌসুমের পর নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

সোমবার (২৭ নভেম্বর) বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনার পর নিজের বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

তামিম বলেন, “এর আগে, আমি আমার ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়েছিলাম। আপনারা জানেন, আমি এটি আবার উল্লেখ করতে চাই না। আমি বিসিবি ও কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের অপেক্ষায় ছিলাম। আমার সাথে কী ঘটেছিল এবং আমি কী ধরণের সমস্যার মুখোমুখি হয়েছিলাম সে সম্পর্কে বিসিবি সভাপতির সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি। তিনি আমার সাথে অনেক কিছু শেয়ার করেছেন।”

“তারপর তাকে (বিসিবি বস) আমি কি করতে চাই তা বলেছিলাম। তবে তখন তিনি বলেন আসন্ন নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটাবেন। তাই তিনি আমাকে এই মুহূর্তে থামতে বললেন ও জানুয়ারি পর্যন্ত দেখতে বললেন।”

“আমি বিপিএল থেকে ক্রিকেট খেলা শুরু করব। এর পরে কী ঘটবে (আমার খেলার ক্যারিয়ারের ভবিষ্যত সম্পর্কে) আপনারা একটি পরিষ্কার ধারণা পাবেন।”

তামিম বলেন, “আমি কখনই এই বিষয়টিকে অপ্রয়োজনীয়ভাবে বড় করতে চাই না বা চাই না। অতিরিক্ত সময় নিতে চাই। কারণ আমি আপনাকে বলেছি, আমি ইতিমধ্যেই আমার সিদ্ধান্ত নিয়েছি৷ আমি সভাপতি ও বোর্ডের সঙ্গে অনেক বিষয়ে আলোচনা করেছি। কিন্তু যেহেতু তারা আমাকে কিছু বলেছে, তাই আমাকেও সম্মান করতে হবে। আমরা জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করব। আমাকে বিপিএল খেলতে দিন, তারপরে আমরা নিশ্চিতভাবে আরেকটি আলোচনা করব।”

দেশ সেরা এই ব্যাটার বলেন, তিনি (বিসিবি সভাপতি) আরও বলেন, “তিনি শুধু আমার কথা শুনে সিদ্ধান্ত নেবেন না। তিনি সবার কথা শুনবেন। কিছু কঠোর সিদ্ধান্ত নেবেন। আমি এর জন্য অপেক্ষা করব এবং দেখব কি হয়।”

সর্বশেষ সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জাতীয় দলের হয়ে খেলেছিলেন তামিম।

তিনি প্রথম ওয়ানডেতে ব্যাট করার সুযোগ পাননি। দ্বিতীয় ওয়ানডেতে ৪৪ রান করেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগামীকাল সিলেটে দুই ম্যাচের হোম টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ।

About

Popular Links