Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

লেন্সকে গোলবন্যায় ভাসিয়ে প্রতিশোধ নিলো আর্সেনাল

আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ১১:৫০ এএম

গ্রুপপর্বের প্রথম লেগে ফরাসি ক্লাব লেন্সের কাছে ১-০ গোলে হেরে ফিরতে হয়েছিল আর্সেনালকে। সেই পরাজয়ের যন্ত্রণা ভুলতে ম্যাচটা জেতার বিকল্প ছিল না গানার্সদের। তাই হয়ত ঘরের মাঠে লেন্সকে রীতিমতো লজ্জায় ডুবিয়েছে মিকেল আর্তেতার শিষ্যরা। এক এক করে ছয়টি গোল দিয়েছে তারা।

বুধবার (২৯ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাতে শুরু হয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের “বি” গ্রুপের ম্যাচটি। এই জয়ে শেষ ষোলোয় এক পা দিয়ে রাখল তারা।

এই ম্যাচে একটা ছোটখাটো রেকর্ডও গড়েছে নর্থ লন্ডনের ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের প্রথম দল হিসেবে ম্যাচের প্রথমার্ধেই গোল করেছেন আর্সেনালের পাঁচ খেলোয়াড়। অবশ্য এই পাঁচ গোলেই থেমে যাননি আর্সেনাল খেলোয়াড়রা, দ্বিতীয়ার্ধে আরও একবার প্রতিপক্ষের জালে বল জড়ান তারা। 

আর্সেনালের প্রথম গোলটা আসে কাই হাভার্টজের পা থেকে। গ্যাব্রিয়েল জেসুসের বাড়ানো বল জালে পাঠান এই স্ট্রাইকার। পরের ১৩ মিনিটের মধ্যে আর্সেনাল পেয়ে যায় আরও তিন গোল। ২১তম মিনিটে জেসুস, ২৩ মিনিটে বুকায়ো সাকা আর ২৭ মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেলি গোল করলে স্কোর দাঁড়ায় ৪-০। 

প্রথমার্ধের যোগ করা সময়ে তোমিয়াসুর ক্রস থেকে বল নিয়ে আর্সেনালকে পঞ্চম গোল এনে দেন অধিনায়ক মার্টিন ওডেগার্ড। দ্বিতীয়ার্ধে ৮৬ মিনিটে পেনাল্টি থেকে আর্সেনালের ষষ্ঠ গোলটি করেন জর্জিনহো।

About

Popular Links