Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউজিল্যান্ড সফরেও অধিনায়ক নাজমুল, ফিরলেন সৌম্য

ওয়ানডে দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা দুজন স্পিনার-রিশাদ হোসেন ও রাকিবুল হাসান

আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ০৮:৩৬ পিএম

দেশের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ। এরপর ডিসেম্বরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ দল। দুই সংস্করণেই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন।

এই দুটি সিরিজকে সামনে রেখে টাইগারদের দল ঘোষণা করা হয়েছে। সেখানে দুই সংস্করণেই দলে ফিরেছেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। এছাড়া ওয়ানডে দলে রয়েছেন এনামুল হক বিজয়ও।

এ সফরের ওয়ানডে দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা দুজন স্পিনার-রিশাদ হোসেন ও রাকিবুল হাসান। দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

আঙুলের চোটের কারণে টেস্ট সিরিজ খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। সফরেও যাওয়া হবে না অভিজ্ঞ এই অলরাউন্ডারের। এছাড়াও নিউজিল্যান্ড সফরে যাবেন না অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালও। চোটের কারণে বাইরে পেসার তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল

নাজমুল হোসেন (অধিনায়ক), তানজিদ হাসান, এনামুল হক, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি দল

নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম ও তানজিম হাসান

About

Popular Links