Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

জার্মানি কোচের ‘বড় পরিবর্তনের’ ডাক

রাশিয়া বিশ্বকাপ আসরের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে জার্মানি। এতোবড় ধাক্কার পর, জার্মানির কোচ হিসেবে ইওয়াখিম ল্যোভ থাকবেন কিনা সে বিষয়টি এখনও অনিশ্চিত।

আপডেট : ২৯ জুন ২০১৮, ০৪:৩৭ পিএম

রাশিয়া বিশ্বকাপ আসরের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে জার্মানি। গতবারের এই বিশ্বচ্যাম্পিয়ানদের আশা ছিল, এবারও শিরোপা ধরে রাখার, কিন্তু দক্ষিণ কোরিয়ার কাছে হেরে গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। এতোবড় ধাক্কার পর, জার্মানির কোচ হিসেবে ইওয়াখিম ল্যোভ থাকবেন কিনা সে বিষয়টি এখনও অনিশ্চিত।

তবে, জার্মানির সঙ্গে ল্যোভের চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত বলে জানা গেছে। ইতোমধ্যেই তিনি দলে বড় ধরনের পরিবর্তন আনার ঘোষণা দিয়েছেন। বিশ্বকাপজয়ী কোচ ল্যোভ এ বিষয়ে জানিয়েছেন, “২০০৪ সালেও আমরা এরকম পরিস্থিতির সম্মুখিন হয়েছিলাম, সেবারও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল। তারপর অনেক কিছু পরিবর্তন হয়েছে। বিগত ১৪ বছরে আমরা শুধু ভালোই খেলেছি এবং বিশ্বচ্যম্পিয়নও হয়েছি।”

এবারের ধাক্কাটি কাটিয়ে ওঠার জন্য আবারও বড় ধরনের পরিবর্তনের ডাক দিয়ে ল্যোভ জানিয়েছেন, “আমরা এখন বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছি, যা অত্যন্ত হতাশার। সঠিক পদক্ষেপের মাধ্যমে আমাদের অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে। আমাদেরএখন পরিবর্তন দরকার, বড় পরিবর্তন।”

এবারের বিশ্বকাপ আসরের শুরু থেকেই সমর্থকদের হতাশ করেছে জার্মানি। নিজেদের প্রথম ম্যাচেই মেক্সিকোর বিপক্ষে ১-০ গোলে হারে দলটি। পরবর্তীতে দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে পরাজিত হয়ে বিশ্বকাপ আসর থেকে বিদায় নিয়েছে জার্মানরা। এই ব্যর্থতা প্রসঙ্গে ল্যোভ বলেছেন, “এই ব্যাপারে এখনই কথা বলা উচিত হবে না। অবম্যই আমরা এটি নিয়ে কথা বলব। তবে আমাদের ব্যর্থতা একটি কারণ কিংবা একটি বিষয়ে হয়নি। এর পেছনে আরও অনেক কারণ রয়েছে, সেগুলো খুঁজে বের করা আমার দায়িত্ব।”   

About

Popular Links