Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি

মর্যাদাপূর্ণ এই তালিকায় ওঠার জন্য মেসি পেছনে ফেলেছেন দুই তারকা ফুটবলার আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপেকে

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ০৪:২২ পিএম

যুক্তরাষ্ট্রের বিখ্যাত “টাইমস” ম্যাগাজিন ২০২৩ সালের বর্ষসেরা অ্যাথলেট হিসেবে লিওনেল মেসির নাম ঘোষণা করেছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে সাময়িকীটি তাদের বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে মেসির নাম ঘোষণা করে।

মূলত পিএসজি ছেড়ে মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর তিনি যে প্রভাব সৃষ্টি করেছেন সে কারণেই তাকে বর্ষসেরা নির্বাচিত করা হয়েছে। ২০২৩ সালের জুলাইতে মেসি মায়ামিতে যোগ দিয়ে বদলে দেন ক্লাবটিকে। তার আগমনে উজ্জীবিত হয়ে তারা প্রথম শিরোপা জিতে ইতিহাস গড়ে।

এক বিবৃতিতে সাময়িকীটি বলছে, “মিয়ামি যা অসম্ভব মনে করতো। মেসির আগমনে তা সবই সম্ভব হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রকে একটি ফুটবলের দেশে পরিণত করেছেন মেসি।”

জুলাই মাসে প্যারিস সেন্ট জার্মেই থেকে বিদায়ের পর মিয়ামির হয়ে অভিষেক হয় ৩৬ বছর বয়সী মেসির। বিশ্বকাপজয়ী মেসি এমএলএস-এ নতুন অধ্যায়ের জন্য প্রত্যাখান করেন সৌদি আরবের লাভজনক পদক্ষেপকেও।

যেদিন তার অভিষেক হয় সেদিন অ্যাপল নতুন করে যুক্তরাষ্ট্রভিত্তিক ১ লাখ ১০ হাজার সাবস্ক্রাইবার পায়। শতকরা হিসেবে যার বৃদ্ধির পরিমাণ ছিল ১৭০০%। সাবস্ক্রাইবারের সংখ্যা আর্জেন্টিনা, ব্রাজিল, মেক্সিকো ও ইউরোপেও বৃদ্ধি পায়।

এরই মধ্যে মিয়ামির হয়ে ১৪ ম্যাচে ১১ গোল করেছেন মেসি।

মেসিকে উদ্ধৃত করে টাইম বলছে, “পিএসজি ছাড়ার পর বার্সেলোনায় ফেরা ছিল মেসির প্রথম পছন্দ। তবে ক্লাবের অর্থের সঙ্কটে তা ব্যর্থ হয়।”

মেসি বলেন, “আমি ফেরার চেষ্টা করেছি, কিন্তু তা হয়নি। আমার জন্য বিকল্প ছিল সৌদি কিংবা মেজর লিগ সকার। আমার কাছে এটিই আকর্ষণীয় বলে মনে হয়েছিল।”

লিওনেল মেসির আগে ২০২২ সালে বেসবল খেলোয়াড় অ্যারন জাজ, ২০২১ সালে জিমন্যাস্ট সিমন বাইলস ও ২০২০ সালে বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস হয়েছিলেন টাইমসের বর্ষসেরা খেলোয়াড়।

মর্যাদাপূর্ণ এই তালিকায় ওঠার জন্য মেসি পেছনে ফেলেছেন দুই তারকা ফুটবলার আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপেকে। বড় দাবিদার ছিলেন টেনিস তারকা নোভাক জোকোভিচও। ২০২৩ সালে অস্ট্রেলিয়া ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও ইউএস ওপেনের শিরোপা জিতেছেন এই সার্বিয়ান তারকা।

About

Popular Links