Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল

চোট ও বোর্ডের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের কারণে দলের বাইরে ছিলেন রাসেল। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তাকে দলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ

আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ০৫:৩৪ পিএম

দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেলেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল। আগামী ১৩ ডিসেম্বর ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাচ্ছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। সেই দলে জায়গা পেয়েছেন আন্দ্রে রাসেল।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ জাতীয় দলের জার্সি গায়ে খেলেছিলেন রাসেল। এরপর চোট ও বোর্ডের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের কারণে দলের বাইরে ছিলেন তিনি।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই রাসেলকে দলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডার টি-টোয়েন্টির জন্য পরীক্ষিত।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস বলেছেন, “ওয়েস্ট ইন্ডিজের জন্য ঘরের মাঠে ২০২৩ সালে এটাই শেষ সিরিজ। ২০২৪ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি চলছে। সেই চিন্তা থেকেই দল নির্বাচন করা হয়েছে।”

রাসেলের চেয়েও লম্বা সময় পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন শেরফেন রাদারফোর্ড। এই সংস্করণে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ খেলেছেন তিনি সেই ২০২০ সালের জানুয়ারিতে।

সাম্প্রতিক সময়ে ওয়ানডে থেকে নিজেদের দূরে রাখলেও টি-টোয়েন্টি দলে ফিরেছেন নিকোলাস পুরান ও জেসন হোল্ডার। দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার গুডাকেশ মোটিও।

ওয়ানডের পর টি-টোয়েন্টি দলেও জায়গা পেয়েছেন ম্যাথু ফোর্ড। শনিবারই অভিষেক ওয়ানডেতে তিন উইকেট নিয়ে ম্যান অব দা ম্যাচ হয়েছেন ২১ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডের অধিনায়ক শেই হোপকে টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক করা হয়েছে। আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক হলেন রভম্যান পাওয়েল। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার পাঁচ ম্যাচের এই সিরিজ শুরু হবে আগামী বুধবার।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল

রভম্যান পাওয়েল (অধিনায়ক), শেই হোপ (সহ-অধিনায়ক), রোস্টন চেইস, ম্যাথু ফোর্ড, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফেন রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।

About

Popular Links