Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রীলঙ্কাকে হারিয়ে যুব এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত অনূর্ধ্ব-১৯ দল

আপডেট : ১৩ ডিসেম্বর ২০২৩, ০৮:২৭ পিএম

শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা।

বুধবার (১৩ ডিসেম্বর) দুবাইয়ে আইসিসি একাডেমি মাঠে শ্রীলঙ্কাকে ১৯৯ রানে আটকে দেওয়ার পর ৪০.৫ ওভারে ৬ উইকেট হাতে রেখেই জিতেছে মাহফুজুর রহমানের দল।

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত অনূর্ধ্ব-১৯ দল। অন্যদিকে, বাংলাদেশের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেল শ্রীলঙ্কা। ৩ ম্যাচ খেলা লঙ্কানদের এক জয়ে ২ পয়েন্ট। “বি” গ্রুপের তিন ম্যাচের সবকটি জিতে গ্রুপ সেরা হয়েই সেমিফাইনাল খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে রান তাড়ায় অপরাজিত শতক করেছেন আশিকুর রহমান। শুধু সেঞ্চুরি নয়, বাংলাদেশ যুব দলের এই ওপেনার দলকে নিয়ে গিয়েছেন জয়ের ঠিকানায়।

দিনের আরেক ম্যাচে জাপানকে ১০৭ রানে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে “বি” গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত। অন্য গ্রুপে ভারতের সঙ্গে সেমিফাইনালে গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তান।

দুবাইয়ে আইসিসি ক্রিকেট একাডেমি মাঠে বাংলাদেশের পেস-স্পিনের যৌথ আক্রমণে লঙ্কানরা ৫০ ওভারে আটকে যায় ১৯৯ রানে। আশিকুরের সেঞ্চুরিতে বাংলাদেশ জিতে যায় ৫৫ বল বাকি রেখে।

টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার ৭ ব্যাটসম্যান স্পর্শ করে ২০ রান, আরেক জন করেন ১৯। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে তাদের কাউকে ৩০ রানও করতে দেয়নি বাংলাদেশের বোলাররা। একের এক ব্যাটসম্যান থিতু হতে না হতেই তাদেরকে থামিয়ে দেন বাংলাদেশের বোলাররা। এক পর্যায়ে ১৩৩ রানে ৬ উইকেট হারায় তারা। সেখান থেকে লোয়ার অর্ডারদের দৃঢ়তায় রান যায় দুইশ’র কাছাকাছি।

রান তাড়া করতে গিয়ে জিশান আলম ইনিংসের প্রথম ওভারে কোনো রান না করে আউট হন। তবে আশিকুর শেষ পর্যন্ত থাকায় পথ হারায়নি বাংলাদেশ। তিনে নামা চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে তিনি ৭৪ রানের জুটি গড়ে জয়ের ভিত গড়েন। শেষ পর্যন্ত ১৩০ বলে ১১৬ রানের অপরাজিত ইনিংসে মারেন ১১টি চার ও ২টি ছক্কা।

 

About

Popular Links