Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বার্সাকে বিদ্রূপ করায় ভিনি-বেলিংহামের ওপর নাখোশ রিয়াল কোচ

ভিনিকে প্রতিপক্ষ খেলোয়াড়দের সঙ্গে বিবাদে না জড়ানোর পরামর্শ দিয়েছেন কোচ

আপডেট : ১৫ জানুয়ারি ২০২৪, ১১:১২ পিএম

বার্সেলোনাকে বিধ্বস্ত করে দল জিতেছে স্প্যানিশ সুপার কাপ। রাশভারী কোচ কার্লো আনচেলত্তির মুখে খেলোয়াড়দের প্রশংসা। তবে দুই শিষ্যের ওপর একটু নাখোশ তিনি।

এই দু’জন হলেন ম্যাচে হ্যাটট্রিক করা ভিনিশিয়াস জুনিয়র আর দলের অন্যতম বড় ভরসা জুড বেলিংহাম। জয় নিশ্চিত হওয়ার পর তারা যেভাবে বিধ্বস্ত বার্সাকে বিদ্রূপ করেছেন, তা পছন্দ হয়নি ডন কার্লোর।

সৌদি আরবে রবিবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হওয়া ম্যাচের ১০ মিনিটেই ভিনির দুই গোলে এগিয়ে যায় মাদ্রিদ।

আধঘণ্টার মাথায় বার্সেলোনা ফরোয়ার্ড রবার্ট লেভানডফস্কি একটি গোল করে ব্যবধান কমান। তবে ৩৮ মিনিটের মাথায় হ্যাটট্রিক তুলে রিয়ালকে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ এনে দেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিশিয়াস জুনিয়র।

দ্বিতীয়ার্ধে রদ্রিগোর গোলে শেষপর্যন্ত ৪-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এই জয়ের মাধ্যমে ১১টি শিরোপা নিয়ে জিনেদিন জিদানের সঙ্গে মাদ্রিদের সফলতম কোচের জায়গায় আসীন হলেন কার্লো আনচেলত্তি।

তবে দল এত দ্রুতই এতগুলো গোল পেয়ে যাবে- তেমনটি আশা করেননি কার্লো, “বার্সার হাই লাইন ডিফেন্সের সর্বোচ্চ সুবিধা নিয়েছি আমরা। ভিনি কাউন্টার অ্যাটাকগুলোর সফল সমাপ্তি এনে দিয়েছে। খেলাটা আমাদের জন্য কঠিন ছিল। বার্সেলোনা যেভাবে খেলেছে তাতে এতগুলো গোল অপ্রত্যাশিত। স্কোরলাইন যখন ৩-১ তখনও খেলায় ভারসাম্য ছিল। কিন্তু যখন ব্যবধান ৪-১ হয়ে যায় তখন তারা কিছুটা থিতু হয়ে পড়ে। স্কোর ২-০ পর্যন্ত আমরা প্রচুর কাউন্টার অ্যাটাকের চেষ্টা করেছি। যা-ই হোক, আমরা খুশি।”

ভিনিশিয়াসের বিষয়ে মাদ্রিদ কোচ বলেন, “সে খুবই ভালো খেলেছে। আরও দুই-তিনটি গেমের পরে আমরা তার সেরাটা পাব।”

সম্প্রতি চোট কাটিয়ে মাঠে ফেরেন ভিনি।

তবে বার্সার সঙ্গে ম্যাচে ২৩ বছর বয়সী ব্রাজিলীয় উইঙ্গারের অপ্রয়োজনীয় ব্যাক হিলিংয়ের মতো বিদ্রূপাত্মক আচরণ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কার্লো। কোচ বলেন, “আমি তাকে বলেছি এমনটা না করতে। সে এবং বেলিংহাম এমনটা করেছে। এমনটা করো না, আমাদের এসবের দরকার নেই।”

রিয়াল মাদ্রিদের হয়ে একাদশ ট্রফি জিতে ইতালীয় কোচের নজর এখন পরবর্তী শিরোপায়। তিনি বলেন, “দ্বাদশ শিরোপার জন্য এখন আমাদের লড়তে হবে।”

সৌদি আরব থেকে ফিরে মাদ্রিদকে তৈরি হতে হবে কোপা দেল রে শিরোপা রক্ষায়। টুর্নামেন্টের শেষ ষোলোয় নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোর মুখোমুখি হবে তারা।

সেমিফাইনালে দিয়েগো সিমিওনের দলটিকেই ৫-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল মাদ্রিদ। উত্তেজনাপূর্ণ খেলাটি শেষ পর্যন্ত গড়িয়েছিল অতিরিক্ত সময়ে।

About

Popular Links