Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাভির চেয়ার নড়বড়ে, মরিনহো হচ্ছেন বার্সা কাণ্ডারি?

  • কাতালুনিয়ায় বাজে সময় পার করছেন জাভি
  • রোমা থেকে বরখাস্ত হয়েছেন মরিনহো
আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪, ০২:৫৫ পিএম

টানা বাজে পারফর্ম্যান্সে বার্সার ডাগআউটে চেয়ার নড়বড়ে কোচ জাভি হার্নান্দেজের। যেতে পারে চাকরিও। এমনটা হলে কে হচ্ছেন তার উত্তরসূরি? গুঞ্জন উঠেছে, সম্প্রতি রোমা থেকে বরখাস্ত হওয়া কোচ হোসে মরিনহোই এক্ষেত্রে সবচেয়ে বড় নাম। এরই মধ্যে মরিনহোর এজেন্ট হোর্হে মেন্ডেস নাকি বার্সার সঙ্গে আলাপ-আলোচনাও শুরু করেছেন!

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সাময়িকী ফোর্বস।

প্রতিবেদনে বলা হয়, বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাকে মরিনহোর এজেন্ট হোর্হে মেন্ডেস আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছেন।

ইতালির রাজধানীতে ইউরোপীয়ান ফাইনালে ক্লাবকে নেতৃত্ব দেওয়ার পর মঙ্গলবার মরিনহোকে বরখাস্ত করে এএস রোমা। 

এদিকে, কাতালুনিয়ায় বাজে সময় পার করছেন জাভি। সবশেষ স্প্যানিশ সুপার কাপের ম্যাচে রিয়ালের কাছে ৪-১ গোলে নাস্তানাবুদ হয় বার্সা। মূলত এরপর থেকেই নড়বড়ে হয়ে যায় ক্লাবে জাভির অবস্থান।

এদিকে, গুঞ্জন আছে স্কোয়াডের কিছু খেলোয়াড়কে জাভি বিশেষ নজরে দেখেন। তাদের প্রতি পক্ষপাতদুষ্ট আচরণ করেন। এ কারণে বাকি খেলোয়াড়রা জাভির ওপর নাখোশ।

স্পানিশ সংবাদমাধ্যম বলছে, এ মৌসুম খালি হাতে কাটানোর পরিণাম হতে পারে জাভির বিদায়। ২০২৫ সালের জুনই হতে পারে জাভি-বার্সার সম্পর্ক বিচ্ছেদের মাস।

কিন্তু জাভির খালি হওয়া পদে আসবেন কে? সেখানে শুরুতে নাম উঠে আসে জাভির সাবেক সতীর্থ থিয়েগো মোত্তা ও রাফা মার্কেজের। কিন্তু রোমা থেকে মরিনহোর বরখাস্তের পর সব আলোচনা ছাপিয়ে যায়, এই কোচ কি তবে আসছেন বার্সায়?

আলোচনায় আসে, মরিনহো বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ডাগআউটে ছিলেন। আবার পুরনো স্মৃতিও স্মরণ করেন অনেকে। মনে করান, পুরোদস্তুর কোচ হওয়ার আগে তিনি ছিলেন ববি রবসন ও লুই ফন গালের অধীনে কাতালান দলটির সহকারী কোচ।

অতীত ইতিহাস বলে, বার্সার চমক দেখানোর ইতিহাস রয়েছে। মরিনহোও হাই প্রোফাইল কোচ। একেবারে গড়পরতা দলকে নিয়ে চূড়ান্ত সাফল্য বের করে আনার নজির আছে তার। ফলে দুইয়ের রসায়ন ঘটে কি না তা নিয়ে জল্পনা চলছেই।

যাই হোক, সব প্রশ্নের জবাব পাওয়ার জন্য আপাতত ফুটবলপ্রেমীদের যেটা করার আছে তা হলো, “অপেক্ষা”।

About

Popular Links