Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

জয়ে বিপিএল শুরু খুলনার

৪ উইকেটে জিতেছে খুলনা টাইগার্স। চট্টগ্রামের ১২১ রানের লক্ষ্যে পৌঁছেছে তারা ১০ বল হাতে থাকতেই

আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ১১:৩৯ পিএম

অফ স্পিনার নাহিদুল ইসলামের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তাদেরকে অল্প রানে থামিয়ে লক্ষ্যে পৌঁছে জয়ে আসর শুরু করল খুলনা টাইগার্স।

শনিবার (২০ জানুয়ারি) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ উইকেটে জিতেছে খুলনা।

চট্টগ্রামের ১২১ রানের লক্ষ্যে পৌঁছেছে খুলনা ১০ বল হাতে থাকতেই।

খুলনার লক্ষ্য নাগালের মধ্যে রাখার কারিগর নাহিদুল। কিপটে বোলিংয়ে ৪ ওভারে ১২ রানে তিনি নিয়েছেন ৪ উইকেট। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

নাহিদুল ছাড়াও দারুণ বোলিংয়ে ৩ উইকেট নেন খুলনার পাকিস্তানি পেসার ফাহিম আশরাফ। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের দুই পেসার আল আমিন হোসেন, শহিদুল ইসলাম নেন দুটি করে উইকেট। 

খুলনার বোলারদের দাপটের মাঝে লড়াই করেন শহিদুল। আট নম্বরে নেমে ৪০ রানের ইনিংস খেলে চট্টগ্রামকে একশ’ পার করান তিনি। পরে রান তাড়ায় শুরুতে চাপে পড়া খুলনার জয়ের পথ সুগম করেন আফিফ হোসেন, মাহমুদুল হাসান জয়রা।

ছোট লক্ষ্যে পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে খুলনা। দুই ছক্কায় বড় কিছুর সম্ভাবনা জাগিয়েও পারেননি এভিন লুইস। হতাশ করেন এনামুল হক ও শেই হোপ।

চতুর্থ উইকেটে ৪৬ রানের জুটি গড়েন আফিফ ও জয়। দলকে জয়ের খুব কাছে রেখে ড্রেসিং রুমে ফেরেন জয়। ১টি করে চার-ছক্কায় ৪৪ বলে ৩৯ রান করেন তিনি। শেষ দিকে ফাহিম আশরাফের ৮ বলে ১৫ রানের ইনিংসে নিশ্চিত হয় খুলনার জয়।

About

Popular Links