Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

মিশর স্কোয়াড ছেড়ে লিভারপুলে ফিরছেন সালাহ

  • হ্যামস্ট্রিং ইনজুরির চিকিৎসার জন্য মিশর স্কোয়াড ছেড়ে যাবেন সালাহ
  • তার দল ত্যাগ মিশরের বড় দূর্ভোগের কারণ
আপডেট : ২২ জানুয়ারি ২০২৪, ০৫:৪৬ পিএম

ইনজুরির চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য আফ্রিকা কাপ অব নেশনসের মিশর স্কোয়াড ছেড়ে লিভারপুলে যাচ্ছেন মোহাম্মদ সালাহ।

দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন রবিবার (২১ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে। তবে তারা আশা করছেন সামনের আইভরি কোস্ট টুর্নামেন্টে সালাহ আবার দলে ফিরবেন।

আফ্রিকান ফুটবলের সেরা প্রতিযোগিতার এবারের আসর বসেছে কোত দি ভোয়ায়। সোমবার গ্রুপের শেষ ম্যাচে কেপ ভার্দের মুখোমুখি হবে মিশর।

প্রথম দুই রাউন্ডেই ড্র করা মিশর দুই পয়েন্ট নিয়ে আছে “বি”গ্রুপের দ্বিতীয় স্থানে। প্রথম দুই ম্যাচে জিতে আগেই নকআউট পর্ব নিশ্চিত করেছে কেপ ভার্দে। এখন, অন্য ম্যাচের ওপর নির্ভর না করে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করতে আসছে ম্যাচে জয়ের বিকল্প নেই মিশরের।

গত বৃহস্পতিবার ঘানার বিপক্ষে ২-২ ড্র ম্যাচে প্রথমার্ধের শেষ দিকে হ্যামস্ট্রিংয়ে চোট পান সালাহ। পরদিন জানানো হয়, কেপ ভার্দের বিপক্ষে খেলতে পারবেন না সালাহ। এমনকি মিশর যদি শেষ ষোলোয় ওঠে, সেই ম্যাচেও এই ফরোয়ার্ডকে পাওয়া যাবে না।

দারুণ ছন্দে থেকে জাতীয় দলে যোগ দেন সালাহ। এবারের প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ম্যানচেস্টার সিটির আর্লিং হল্যান্ডের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১৪টি গোল করেছেন ৩১ বছর এই ফরোয়ার্ড।

নেশন্স কাপে প্রথম ম্যাচ খেলতে নেমেও জালের দেখা পান তিনি। মোজাম্বিকের বিপক্ষে হারতে বসা লড়াইয়ে শেষ মুহূর্তে সালাহর পেনাল্টি গোলেই ২-২ সমতা নিয়ে মাঠ ছাড়ে মিশর।

পরের ম্যাচেই ওই চোটের আঘাত, যা মিশরের জন্য হয়ে উঠেছে অনেক বড় দুর্ভাবনার কারণ।

About

Popular Links