Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেডারেশন কাপের শেষ আটে শেখ জামাল

  • এক ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত শেখ জামালের
  • দশ দলের অংশগ্রহণে তিনটি গ্রুপে চলছে খেলা
আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪, ০৮:১৩ পিএম

৪-১ গোলে রহমতগঞ্জকে পরাজিত করে ফেডারেশন কাপ ফুটবলের শেষ আট নিশ্চিত করেছে শেখ জামাল। এই জয়ে এক ম্যাচ শেষে জামালের পয়েন্ট তিন। দুই ম্যাচ খেলা রহমতগঞ্জের পয়েন্ট এক। গ্রুপের শেষ ম্যাচ হবে জামাল ও বাংলাদেশ পুলিশের মধ্যে। সেই ম্যাচে হারলেও জামালের কোয়ার্টারে খেলতে বাধা থাকবে না।

দশ দলের টুর্নামেন্টে তিনটি গ্রুপ। তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপের সঙ্গে তৃতীয় স্থানে শীর্ষ দুই দল কোয়ার্টারে খেলবে।

ফেডারেশন কাপ ফুটবলে মঙ্গলবার (২৩ জানুয়ারি) ছিল দু’টি ম্যাচ। গ্রুপ “এ” ও “সি”র পৃথক ম্যাচে জয়লাভ করেছে শেখ জামাল ও ফর্টিস এফসি।

ফেডারেশন কাপ ফুটবলে ফয়সাল আহমেদ ফাহিম জোড়া গোল করেছেন। এই ম্যাচ দেখে স্বস্তি পেলেন জাতীয় দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। পাশাপাশি ফাহিমের দল শেখ জামাল ৪-১ গোলে রহমতগঞ্জকে হারিয়ে “এ” গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

এদিন বসুন্ধরা কিংস অ্যারেনাতে শেখ জামাল দাপট দেখিয়েছে। ম্যাচের ১৯ মিনিটে সাজ্জাদের ক্রসে দারুণ হেডে গোল করে শেখ জামালকে এগিয়ে নেন অগাস্টিন দিমবা। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফয়সাল আহমেদ ফাহিম। জয়নাল আবেদীন দিপুর ক্রসে ফয়সাল আহমেদ ফাহিম চলতি বলে দারুণ ভলিতে লক্ষ্যভেদ করে ব্যবধান বাড়িয়ে দেন।

ম্যাচের শেষ দশ মিনিটে তিনটি গোল হয়। ৮৬ মিনিটে স্কোরলাইন ৩-০ করে শেখ জামাল। সাজ্জাদ হোসেন সামনে থেকে প্লেসিং শটে রহমতগঞ্জকে ম্যাচ থেকে আরও পিছিয়ে দেয়। অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে ব্যবধান কমায় রহমতগঞ্জ। রহমতগঞ্জের কৌশিক বড়ুয়াকে জামালের ডিফেন্ডার মানিক বক্সে ফাউল করলে রেফারি বিটুরাজ বড়ুয়া পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ব্যবধান কমান দাউদা সিসে। সেই ব্যবধান দুই মিনিট পর আবার বৃদ্ধি করেন ফয়সাল।

দিনের অন্য ম্যাচে মুন্সীগঞ্জে ফর্টিস ৩-১ গোলে হারায় শেখ রাসেলকে। এই গ্রুপে বসুন্ধরা কিংস ফর্টিসকে হারিয়েছিল। ফলে কিংস ও ফর্টিসের সমান তিন পয়েন্ট করে। গ্রুপের শেষ ম্যাচ হবে রাসেল ও কিংসের মধ্যে। ওই ম্যাচের পরই এই গ্রুপ থেকে কোয়ার্টারে যাচ্ছে কারা সেটি স্পষ্ট হবে।

About

Popular Links