Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

শেষের শুরুটা কি দেখেই ফেললেন জাভি?

কোপা দেল রে’র হারের মধ্যদিয়ে জাভির চাকরি নিয়েও নাকি টানাটানি শুরু হয়েছে

আপডেট : ২৭ জানুয়ারি ২০২৪, ০২:৩০ পিএম

এবারের মৌসুমে বার্সেলোনার দুটি শিরোপার আশা এরই মধ্যে শেষ হয়েছে। সুপারকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে বিধ্বস্ত হয়েছে জাভির দল। বুধবার (২৪ জানুয়ারি) কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ৪-২ গোলের বড় ব্যবধানে হেরেছে।

বাকি দুই শিরোপার লড়াইয়ে বেশ পিছিয়ে বার্সা। লা লিগায় ২০ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে তিনে আছে কাতালানরা। শীর্ষে থাকা জিরোনার থেকে তারা ৮ ও দুইয়ে থাকা রিয়ালের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে রয়েছে।

এই অবস্থায় বার্সার জন্য লা লিগার মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখাও এক প্রকার দুঃস্বপ্ন। সব মিলিয়ে গত মৌসুমে লিগ জেতা বার্সার অবস্থা বেশ নড়বড়ে।

এমন পরিস্থিতিতে গুঞ্জন ছড়িয়েছে কোচ জাভি হার্নান্দেজের ওপর ফুটবলাররা আস্থা হারিয়েছেন। কোপা দেল রে’র হারের মধ্যদিয়ে তার চাকরি নিয়েও নাকি টানাটানি শুরু হয়েছে।

বিষয়টি হয়তো বুঝতে পেরেছেন বার্সার সাবেক এই কিংবদন্তি মিডফিল্ডার। শুক্রবার (২৬ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো কোচের পদ ছাড়া নিয়ে জাভির উদ্ধৃতি দিয়েছেন।

জাভি বলেছেন, “আমি ভবিষ্যৎ নিয়ে অস্থির নই। বার্সেলোনায় আড়াই বছর ধরে আছি। আমার আর খুব কমই বাকি আছে।”

জাভি বলেন, “পেপ (গার্দিওলা) এখানে ৪ বছর ছিল, লুইস এনরিকে ছিল ৩ বছর। আমাকেও চলে যেতে হবে, সবসময় তো থাকব না, তাই নিশ্চিন্ত থাকুন।”

একই প্রসঙ্গে বুধবারের ম্যাচ শেষে জাভি বলেছিলেন, “শিরোপা জিততে না পারলে চাকরি ছাড়তে হবে, এটা জানা কথা।”

তিনি বলেন, “আমি দায়িত্বে থাকব কি না সেটাও দেখার বিষয়। ম্যাচ না জিতলে যে কোনও কোচের জন্য তা একটি বার্তা। আমরা শিরোপার জন্য লড়াই করেছিলাম, কিন্তু বড় একটা দলের কাছে হেরেছি। মৌসুম শেষে আমরা যদি প্রতিযোগিতাপূর্ণ অবস্থানে না থাকি, আমি কোচের দায়িত্ব ছেড়ে দেব।”

About

Popular Links