Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফ্রান্স-আর্জেন্টিনা লড়াইয়ে এগিয়ে ফ্রান্স: ক্রেসপো

ক্রেসপোর মতে, ‘এই ম্যাচে অবশ্যই এগিয়ে ফ্রান্স। তবে, আর্জেন্টিনার সুযোগ রয়েছে ফ্রান্সকে হারানোর’। 

আপডেট : ৩০ জুন ২০১৮, ০৫:৪৩ পিএম

আজকে আর্জেন্টিনা ফ্রান্স ম্যাচে কে এগিয়ে আছে এই বিষয়ে মতবাদ থাকতে পারে। কারণ শেষ ষোলোতে জায়গা করে নিতে আর্জেন্টিনাকে অনেক দুর্বার পথ পাড়ি দিতে হয়েছে। অন্যদিকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক-আউট পর্বে অনেকটাই সহজে জায়গা করে নিয়েছে ফ্রান্স। তাইতো ফুটবল সমালোচকরা জানান দিতেই পারেন আজকের লড়াই এগিয়ে রয়েছে ফ্রান্স। 

এই বিষয়ে আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকারের মতামত, ‘এই ম্যাচে অবশ্যই এগিয়ে ফ্রান্স’। তবে তার মতে, আর্জেন্টিনার সুযোগ রয়েছে ফ্রান্সকে হারানোর। তিনি বলেন,‘নাইজেরিয়ার বিপক্ষে জীবন-মরণ লড়াই করেই জয়টা তুলে নিয়েছে আর্জেন্টিনা। সেই জয়টা অবশ্য ছিল খুবই তৃপ্তিদায়ক। ভালো লাগছে এই ভেবে যে আমরা দ্বিতীয় পর্বে ফ্রান্সকে হারানোর সুযোগ পাব’।

গ্রুপ পর্বের আর্জেন্টিনার ম্যাচ গুলো বিশ্লেষণ করে ক্রেসপো জানালেন তার মতামত, ‘ফ্রান্স এই বিশ্বকাপের অন্যতম ফেবারিট। ওদের বিপক্ষে খেলা সত্যিই কঠিন। ম্যাচটা মোটেও সহজ হবে না।’ তবে, নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয়ের পর দল নিয়ে অনেকটাই আশাবাদী এই স্ট্রাইকার। তার মতে, ‘আমরা ধাপে ধাপে উন্নতির চেষ্টা করছি। নাইজেরিয়ার বিপক্ষে জয়টি দলকে চাপমুক্ত রাখতে সহায়তা করবে। হয়তো এই আর্জেন্টিনার সঙ্গে খেলাটা ফ্রান্সের জন্য কঠিনই হবে। যদিও ফ্রান্স অনেক বেশি গোছানো অবস্থায় আছে।’

আজকে স্বপ্ন জয়ের লক্ষ্যে আর্জেন্টিনা ফ্রান্সের বিপক্ষে অনেকটাই চাপমুক্ত ভাবে খেলবে বলে বিশ্বাস ক্রেসপোর। ক্রেসপোর মতে, ফ্রান্সের বিপক্ষে অনেকটাই হালকা হয়েই মাঠে নামবে আর্জেন্টিনা। 

আজ শনিবার ২য় রাউন্ডের ১ম নক-আউট ম্যাচে ৯৮’র চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা কাজান অ্যারেনায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়

About

Popular Links