Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

যে কারণে হংকংয়ের মাঠে খেলতে নামেননি মেসি

মেসি মাঠে না নামায় অনেকেই অর্থ ফেরত চান

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১১ পিএম

প্রীতি ম্যাচ খেলতে হংকং গেলেও ম্যাচে মাঠে নামেননি ইন্টার মিয়ামি তারকা লিওনেল মেসি। এতে ক্ষুব্ধ হয়ে টিকেট কেনার অর্থ ফেরত দেওয়ার দাবি জানিয়েছেন হংকংয়ের দর্শকরা। এমন অবস্থায় ওই ম্যাচে না নামার কারণ জানিয়েছেন বিশ্বকাপজয়ী খেলোয়াড়।

বর্তমানে এশিয়া সফরে রয়েছে লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামি। রিয়াদ কাপে আল হিলাল ও আল নাসরের বিপক্ষে খেলেছে তারা। এরপর নেমেছিল হংকং ইলেভেনের বিপক্ষে। সেখানে হংকংয়ের বিপক্ষে ৪-১ গোলের জয় পায় ইন্টার মায়ামি।

তবে সেই ম্যাচে মাঠে নামেননি মেসি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন দর্শকরা। বিশ্বকাপজয়ী তারকা না থাকায় দেশটির সরকারের পক্ষ থেকে হতাশাও প্রকাশ করা হয়েছে। সরকারিভাবে দ্য মেজর স্পোর্টস ইভেন্টস কমিটি (এমএসইসি) এই ম্যাচটির জন্য ১৫ মিলিয়ন হংক ডলার অর্থায়নের অনুমোদন করেছিল। তার সঙ্গে ভেন্যুর জন্য অনুদান ছিল ১ মিলিয়ন হংক ডলার। তবে মেসি না নামায় অনেকেই অর্থ ফেরত চান।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে মেসি বলেন, “এটা সত্যি দুর্ভাগ্যজনক আমি হংকংয়ে খেলতে পারিনি। ফুটবলে দুর্ভাগ্যজনকভাবে এমনটা হয়ে থাকে। ম্যাচ এমন পরিস্থিতি তৈরি হয় যখন অনেক সময় খেলা সম্ভব হয় না।”

তিনি বলেন, “এসব ম্যাচে আমি অংশগ্রহণ করতে ভীষণ উন্মুখ হয়ে থাকি। কারণ এত দূর সফর করে যেহেতু আসা, লোকজনও আমাদের খেলা দেখতে চায়। আশা করবো, পরে এখানে এসে হংকংয়ে যেন একটা ম্যাচ খেলতে পারি।”

হংকংয়ে মাঠে না নামলেও সৌদি আরবে বদলি হিসেবে নেমে শেষ ছয় মিনিট খেলেন তিনি। মেসি বলেন, “আমি তখন নেমেছি নিজের অবস্থা দেখার জন্য। তার পর একটি এমআরআই করি সেখানে দেখা যায় আমারে পেশি ফুলে আছে।”

যাইহোক বুধবার জাপানি ক্লাব ভিসেল কোবের বিপক্ষে পরবর্তী প্রীতি ম্যাচে নিজের অংশগ্রহণ নিয়ে নিশ্চয়তা দিতে পারেননি মেসি। তিনি বলেন, “আমি এখনও জানি না খেলতে পারবো কিনা। আগের তুলনায় অনেক ভালোবোধ করছি। তবে আমি খেলতে চাই।”

About

Popular Links