Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘হয়তো আমাকে পছন্দ করেন না, না হলে খেলা বোঝেন না’

সোহান শেষ তিন ম্যাচে আউট হয়েছেন ৫, ২ ও ২ রান করে, এই বিষয়ে প্রশ্ন করতে এমন জবাব তার

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৪ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে জায়গা পাওয়ার জন্য প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে রংপুর। সোমবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি হবে। 

গুরুত্বপূর্ণ ম্যাচের একদিন আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। সেখানে উঠে আসে তার নিজের পারফরম্যান্সের প্রসঙ্গও। ব্যাট হাতে ঝলমলে পারফরম্যান্স না করলেও কয়েকটি কার্যকর ইনিংস খেলেছেন সোহান। ১২ ইনিংসে ২৫.৮৭ গড় আর ১৩৫.২৯ স্ট্রাইক রেটে ২০৭ রান করেছেন কিপার ব্যাটার। তবে শেষ তিন ম্যাচে হাসেনি তার ব্যাট। এসব ম্যাচে সোহান আউট হয়েছেন ৫, ২ ও ২ রান করে। 

এই প্রসঙ্গ টেনেই এক সাংবাদিক তার কাছে জানতে চান, “গত কিছু ম্যাচে আপনি একটু ছন্দহীন আছেন…”। তাকে মাঝখানে থামিয়েই কড়া রংপুর অধিনায়ক বলেন, “অফ ফর্ম বলতে...? ব্যাটে রান হচ্ছে না বলতে, আমি কি ১২ ম্যাচের মধ্যে ১২ ম্যাচেই রান করব, ভাইয়া? পাঁচটা ম্যাচে যে অবদান রেখেছি, দেখেছেন? হয়তো আপনি আমাকে পছন্দ করেন না, নাহলে খেলা বোঝেন না।”

“খেলা বুঝলে অবশ্যই... আমি যে নির্দিষ্ট জায়গায় খেলছি, আপনি পরিসংখ্যান দেখবেন যে কত রান করেছি। দুইশর বেশি রান করেছি। কোন জায়গায় ব্যাটিং করেছি, কিপিংয়ে কী করছি, এগুলো দেখে তারপর প্রশ্ন করা উচিত।”

কুমিল্লা যেমন উইকেটের পেছনে একেক ম্যাচে এককজনকে রাখে। সোহান সেদিক থেকে উইকেটের পেছনে সব ম্যাচেই ছিলেন। টুর্নামেন্টের সর্বোচ্চ ১৪টি ডিসমিসালও তাই তার।

ফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষকে সমীহ দিলেও নিজেদের সেরা ক্রিকেট খেলতে চান সোহান, “আলহামদুলিল্লাহ, পুরো টুর্নামেন্টে ভালো খেলেছি। কিন্তু আমার কাছে মনে হয় কোয়ালিফায়ারের ওই নির্দিষ্ট দিনে কতোটুকু ইনপুট দিতে পারছি, সেটার ওপর অনেক কিছু নির্ভর করছে। অবশ্যই কুমিল্লা ভালো দল, কিন্তু আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব।”

তার মতে যেকোনো ভাবে দলে ভূমিকা রাখাটাই মুখ্য, “দলের জন্য অবদান রাখার লক্ষ্য থাকে সবসময়। দল আমার কাছে কী চাচ্ছে, আমি ওটা দিতে পারছি কী না... এটাই মূল লক্ষ্য থাকে। ওটাই আসলে করার চেষ্টা করব।”

আগের ম্যাচের মতো করে দলগত পারফরম্যান্সেই ফাইনালের টিকেট কাটতে চান রংপুরের অধিনায়ক,“অবশ্যই ক্রিকেট সব  সময় দলীয় খেলা, নির্দিষ্ট কোনো নির্ভরশীলতার কিছু নেই। আমরা দল হিসেবে ভালো করছি। দলের সবাই যার যার জায়গা থেকে চেষ্টা করছে ভালো খেলার। আমরা ওটাই কোয়ালিফায়ারে চেষ্টা করব, যেন আমাদের জায়গা থেকে সর্বোচ্চটা দিতে পারি।”

About

Popular Links