Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিপিএল চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা

আগের আসরে এক কোটি টাকা থেকে বাড়িয়ে চ্যাম্পিয়ন দলের পুরস্কার করা হয়েছির ২ কোটি

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৩ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের দশম আসরের প্রাইজমানি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই আসরে চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা। রানার্স আপ দলে অর্থ পুরস্কার থাকবে এক কোটি।

আগের আসরে এক কোটি টাকা থেকে বাড়িয়ে চ্যাম্পিয়ন দলের পুরস্কার করা হয়েছির ২ কোটি। এবারও সেই অঙ্কই বহাল থাকছে।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের জন্য প্রাইজমানি থাকছে ১০ লাখ টাকা। এছাড়া সেরা ফিল্ডার ৩ লাখ টাকা, সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেট শিকারি ৫ লাখ টাকা করে পুরস্কার পাচ্ছেন।

ফাইনালের আগ পর্যন্ত পারফর্মেন্সের ওপর ভিত্তি করে ম্যান অব দা টুর্নামেন্ট হওয়ার তালিকায় রয়েছেন রংপুর রাইডার্সের সাকিব আল হাসান, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ হৃদয় ও ফরচুন বরিশালের তামিম ইকবাল।

টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারির প্রাইজমানি ৫ লাখ টাকা নিশ্চিতভাবেই পাচ্ছেন শরিফুল ইসলাম। ১২ ম্যাচে ২২ উইকেট তার। শরিফুলকে ছোঁয়ার কিছুটা সম্ভাবনা ছিল কেবল সাকিবের। তবে বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে কোনো উইকেট পাননি তিনি, তার দলও বাদ পড়েছে।

আসরের সবচেয়ে বেশি রানের পুরস্কার ৫ লাখ টাকা। এটির লড়াইয়ে আছেন আপাতত তামিম ও হৃদয়। ফাইনালের আগ পর্যন্ত ১৪ ইনিংসে ৪৫৪ রান তামিমের, ১৩ ইনিংসে ৪৪৭ রান হৃদয়ের।

শুক্রবার বিপিএলের দশম আসরে জমজমাট লড়াইয়ের অপেক্ষায় গোটা দেশ। আগের নয় আসরের মধ্যে চারবার ফাইনালে উঠে চারবারই শিরোপা ছুঁয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের দশম আসরে আরও একবার ফাইনালে উঠেছে লিটন দাসের কুমিল্লা। এবার তাদের প্রতিপক্ষ ফরচুন বরিশাল। তাদের হারাতে পারলেই পঞ্চম শিরোপার পাশাপাশি হ্যাট্রিক শিরোপা জয়ের ইতিহাস গড়বে লিটন দাসের দল।

তবে কুমিল্লার শিরোপা মিশন এতটা সহজ হবে না। বরিশালও মুখিয়ে আছে প্রথম শিরোপা জিততে। এর আগেও তারা তিনবার ফাইনাল খেলেছে। একবার ঢাকার বিপক্ষে আর দুইবার এই কুমিল্লার বিপক্ষেই শিরোপা হাতছাড়া করেছে দলটি।

About

Popular Links