Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইয়ামালের গোলে বার্সার জয়

মায়োর্কাকে ১-০ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেজের দল

আপডেট : ০৯ মার্চ ২০২৪, ১০:৫০ এএম

বার্সেলোনা-মায়োর্কার ম্যাচটি ড্রয়ের দিকেই যাচ্ছিল। তবে ১৬ বছর বয়সী লামিনে ইয়ামালের দৃষ্টিনন্দন গোলে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে বার্সেলোনা। মায়োর্কাকে ১-০ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেজের দল।

শুক্রবার (৮ মার্চ) রাতে ঘরের মাঠে ম্যাচের ৭৩ মিনিটে বার্সার জয়সূচক গোলটি করেন ইয়ামাল। মায়োর্কার বক্সের বাইরে বল পেয়ে ১০০ মিটার স্প্রিন্টারের গতিতে ভেতরে ঢোকেন ইয়ামাল। এরপর নিজের সঙ্গে লেগে থাকা মার্কারকে বোকা বানিয়ে জায়গা বের করে নেন।

সামনে সারি ধরে মায়োর্কার ডিফেন্ডাররা অবস্থান নেওয়ায় আর সামনে এগোননি এই স্প্যানিশ। গোল পোস্ট লক্ষ্য করে দূর থেকে নেওয়া তার বাঁকানো শট পোস্টের কোণ ঘেঁষে জালে জড়ায়।

এই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। যার মধ্য দিয়ে নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের প্রস্তুতিও সেরে নিল জাভি হার্নান্দেজের দল।

এ জয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে কাতালানরা। ২৮ ম্যাচে বার্সার পয়েন্ট ৬১। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৭ ম্যাচে ৬৬। আর জিরোনা নেমে গেছে তিনে, তাদের পয়েন্ট ২৭ ম্যাচে ৫৯। শনিবার রাতে জিরোনা খেলবে ওসাসুনার বিপক্ষে। এই ম্যাচ জিতলে ফের বার্সাকে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসবে তারা।

নিজেদের পরের ম্যাচে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে নাপোলিকে আতিথ্য দেবে বার্সা। দুই দলের প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

About

Popular Links