Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভিনিসিয়াসকে আচরণ নিয়ন্ত্রণের পরামর্শ দিয়েছেন সতীর্থরা

সবশেষ ওসাসুনার সঙ্গে ম্যাচে হলুদ কার্ড দেখেন ভিনিসিয়াস। সবমিলিয়ে পাঁচটি কার্ড হওয়ায় এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন তিনি

আপডেট : ২০ মার্চ ২০২৪, ০৯:১৯ পিএম

ভিনিসিয়াস জুনিয়রকে খেলার মাঠে আচরণ নিয়ন্ত্রণে রাখার কথা বলেছেন তারই সতীর্থরা। শুধু তাই নয়, তার আচরণ নিয়ে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষও চিন্তিত। বিষয়টি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন ভিনির রিয়াল মাদ্রিদ সতীর্থ জোসেলু।

এস্পানিওল থেকে ধারে লস ব্লাঙ্কোসদের শিবিরে যোগ দিয়েছেন জোসেলু। রদ্রিগো ও ভিনিসিয়াস জুনিয়রের বিকল্প হিসেবে কোচ কার্লো আনচেলত্তির প্রত্যাশা অনেকটাই পূরণ করেছেন এই স্ট্রাইকার।

লা লিগার চলতি মৌসুমের আর বেশিদিন বাকি নেই। পয়েন্ট টেবিলে আট পয়েন্ট নিয়ে অনেকটাই এগিয়ে রিয়াল মাদ্রিদ। এরই মধ্যে ভিনিসিয়াসকে বেশ ভালোভাবেই চিনে ফেলেছেন জোসেলু। সামনে আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ততা আসছে। এমন সময়ে ভিনিসিয়াসকে নিয়ে কথা বললেন জোসেলু।

এল ডেসমার্কোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “ভিনিসিয়াস দুর্দান্ত। দলের সঙ্গে সে খুবই বিনয়ী এবং হাসিখুশি। একেবারে প্রথম দিন থেকেই সে আমাকে আপন করে নিয়েছে। তাকে ভালো বলতেই হবে।”

তবে খেলার সময় সে একটু বদলে যায়। কারণ হতে পারে সে গেইম চেইঞ্জার। সে-ই ব্যবধানটা গড়ে দেয়। সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। প্রতিপক্ষরাও তাকে নিয়ে সেজন্য একটু হিংসুক বা বিরক্ত হয়ে থাকেন বলেও মনে করেন জোসেলু।

একটি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রিয়াল কর্তৃপক্ষ ভিনিসিয়াসের আচরণে হতাশ। এই প্রসঙ্গে জানতে চাইলে জোসেলু বলেন, “কিছু বিষয়ে ভিনিসিয়াস উন্নতি বা পরিবর্তন করতে পারে। কিছু সময় আছে যখন নিজেকে নিয়ন্ত্রণ করতে হয় বা কৌশলে মোকাবিলা করতে হয়। তাছাড়া সে এখনও তরুণ, আমরা সবাই তার সঙ্গে আছি।”

জোসেলু বলেন, “খেলার মাঠে ভিনিসিয়াস মাঝেমধ্যে খেই হারিয়ে ফেলে। এজন্য তাকে দলের সতীর্থরা বলেছে, সে যেন এমনটা না করে যার জন্য আমাদের ১০ জন নিয়ে খেলতে হয়।”

লা লিগায় গত শনিবারের (১৬ মার্চ) ম্যাচে ওসাসুনার মাঠে বর্ণবাদী আচরণের শিকার হন ভিনিসিয়াস। ৪-২ ব্যবধানের জয়ে জোড়া গোল করা এই ফরোয়ার্ড সেদিন হলুদ কার্ডও দেখেন। সবমিলিয়ে পাঁচটি কার্ড হওয়ায় ভিনিসিয়াস এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন।

About

Popular Links