Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে খেলতে পারেন সাকিব

খেলার জন্য যথেষ্ট ফিট থাকলে সাকিব দ্বিতীয় টেস্টে খেলবেন

আপডেট : ২৩ মার্চ ২০২৪, ০৭:২৬ পিএম

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান দুই টেস্টের সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে পারেন অলরাউন্ডার সাকিব আল হাসান। যা আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে।

বিসিবির এক কর্মকর্তা শুক্রবার জানান, খেলার জন্য যথেষ্ট ফিট থাকলে সাকিব দ্বিতীয় টেস্টে খেলবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মকর্তা বলেন, দ্বিতীয় টেস্টে তাকে (সাকিব) পাওয়া যাবে বলে আশা করছি। তার জন্য অপেক্ষা করছি।

সূত্র জানায়, সাকিব উভয় টেস্ট খেলার পক্ষে ছিলেন। তবে ফিটনেস সমস্যার কারণে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন।

ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘‘সাকিব নিজেই আগ্রহ দেখিয়েছে। আশা করছি, দ্বিতীয় টেস্ট দিয়ে সাকিব আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে।’’

তিনি বলেন, ‘‘সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট টেস্ট খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগে আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি। সবকিছু ঠিক থাকলে সাকিব লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্ট খেলবে।’’

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলার আগে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ থেকে বিশ্রাম নিয়েছিলেন সাকিব আল হাসান। সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০২৩ সালের এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে।

আঙুলের ইনজুরির কারণে টেস্ট সিরিজে বাংলাদেশ মুশফিকুর রহিমকে হয়তো দলে পাবে না। এজন্য সাকিবের প্রত্যাবর্তন ব্যাটিং ইউনিটকে শক্তিশালী করবে। তার অলরাউন্ড ক্ষমতা দলের দুর্বলতা পূরণে সহায়তা করবে।

About

Popular Links