Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে পুনর্বহাল রউফ

সম্প্রতি নিজের ভুল স্বীকার করে পিসিবির কাছে লিখিত ক্ষমা চান এই পেসার

আপডেট : ২৫ মার্চ ২০২৪, ০৮:৫২ পিএম

অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে টেস্ট খেলতে অপারগতা প্রকাশ করে নিজেকে সরিয়ে নিয়েছিলেন হারিস রউফ। ফলে তার কেন্দ্রীয় চুক্তি বাতিল করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সম্প্রতি নিজের ভুল স্বীকার করে পিসিবির কাছে লিখিত ক্ষমা চান এই পেসার। অবশেষে রউফকে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করল পিসিবি।

রবিবার (২৪ মার্চ) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি।

পিসিবি চেয়ারম্যান লাহোরে এক সংবাদ সম্মেলনে জানান, তিনি রউফের কাছ থেকে চিঠি পেয়েছেন। পাকিস্তানি পেসার পুরো বিষয়টি ভালোভাবে নিয়ন্ত্রণ করেছে বলে তার মত।”

নাকভি বলেন, “এখানে একটা ভুল বোঝাবুঝি হয়েছিল এবং একটা ভুল সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তার চুক্তি ফিরিয়ে আনা হয়েছে। আমি তার ব্যাপারে চিন্তিত ছিলাম, সে চোটে ছিল। এটাও একটা চিন্তার ব্যাপার ছিল যে, কারা তাকে চিকিৎসা করতে যাচ্ছে। আমরা এখন তার ইনসুরেন্সটা দেখছি। কারণ সে আমাদের একজন তারকা খেলোয়াড়।

২০২৩ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল পাকিস্তান। ওই সিরিজে খেলতে নিজের অপরাগতার কথা জানান হারিস।

জাতীয় দলের খেলা বাদ দিয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিগ ব্যাগ লিগে খেলতে যান এই পেসার। এরই জেরে হারিসের বিষয়ে কঠোর হয় পিসিবি।

চুক্তি বাতিলের পর পিএসএলে মনোযোগ দেন রউফ। কিন্তু পাকিস্তানের ঘরোয়া এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে চার ম্যাচ খেলেই ছিটকে পড়েন লাহোর কালান্দার্সের এই পেসার।

করাচি কিংসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় বেকাদায় পড়ে ডান কাঁধে চোট পান তিনি। সেই চোট থেকে সেরে ওঠার পথে আছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

নকভি বলেন, “আমি তাকে নিয়ে চিন্তিত ছিলাম কারণ সে চোট পেয়েছে... আমরা বর্তমানে তার ইনজুরির উপর কাজ করছি। সে আমাদের তারকা খেলোয়াড় এবং আমাদের তার দেখাশোনা করতে হবে।”

About

Popular Links