Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রাণপণ লড়েও ফিলিস্তিনের কাছে বাংলাদেশের হার

৯৪ মিনিটে গোল করে ১-০ গোলের জয় তুলে নিয়েছে ফিলিস্তিন

আপডেট : ২৬ মার্চ ২০২৪, ০৭:১৭ পিএম

পুরো ম্যাচে লড়াইটা বেশ ভালোভাবেই করেছে বাংলাদেশ। ম্যাচ যাচ্ছিল ড্রয়ের দিকে। তবে অতিরিক্ত সময়ের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ফিলিস্তিন। ৯৪ মিনিটের গোলে নাটকীয়ভাবে ১-০ ব্যবধানে হেরেছে টাইগাররা।

২১ মার্চ কুয়েতের মাঠে ফিলিস্তিনের কাছে প্রথম লেগে ৫-০ গোলের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। একই প্রতিপক্ষের সঙ্গে ড্র করাও যে কৃতিত্বের, তবে সেটা আর হলো না।

মঙ্গলবার (২৬ মার্চ) বসুন্ধরা কিংস এরেনায় দুটি পরিবর্তন এনে একাদশ সাজান কোচ কাবরেরা। সোহেল রানা (জুনিয়র) ও ইসা ফয়সালের বদলে নামেন সোহেল রানা (সিনিয়র) ও শাকিল হোসেন।

প্রথম লেগে ৫-০ গোলের হারের ম্যাচেও উজ্জ্বল ছিল গোলরক্ষক মিতুল মারমার পারফরম্যান্স। এদিনও প্রথমার্ধে পোস্টের নিচে বিশ্বস্ত দেয়াল হয়ে থাকলেন এই গোলরক্ষক। প্রতিপক্ষের বেশ কয়েকটি সুযোগ তিনি ফিরিয়ে দিয়েছেন।

বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে এগিয়ে থাকা ফিলিস্তিন প্রথমার্ধের শেষ দিকে কয়েকবার হানা দেয় বাংলাদেশের রক্ষণে। তবে মিতুল বরাবরের মতোই আস্থার দেয়াল তুলে রাখেন।

এরপর ৪৪তম মিনিটে বাংলাদেশের দুয়ারে কড়া নাড়ে সেরা সুযোগটি। গোলরক্ষক মিতুলের কিকের পর রাকিব হেড পাসে বল বাড়ালেন জামালের উদ্দেশে। দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে বেরিয়ে অধিনায়কের থ্রু পাস ধরে টোকা দিলেন ফয়সাল আহমেদ ফাহিম, কিন্তু বল লাগল পোস্ট ছেড়ে বেরিয়ে আসা গোলরক্ষকের গায়ে। এগিয়ে যাওয়ার সেরা সুযোগটি নষ্ট হয় বাংলাদেশের।

চোট নিয়ে ৮৩ মিনিটে মাঠ ছাড়ার আগপর্যন্ত মিতুল পোস্টের নিচে ছিলেন আস্থার প্রতীক। কোনোভাবেই তাকে পরাস্ত করতে পারেনি ফিলিস্তিন। তার বদলি হিসেবে আসেন মেহেদী হাসান। তবে একমাত্র গোলটির জন্য মেহেদীর চেয়ে দায় বেশি ডিফেন্ডারদেরই। গোল পাওয়ার আগপর্যন্ত চেষ্টা করে গেছে ফিলিস্তিন। বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে হ্যাটট্রিক করা ফরোয়ার্ড ওদে দাবাঘের হেড ৫৭ মিনিটে দারুণভাবে ফিরিয়েছেন মিতুল।

কিন্তু অতিরিক্ত সময়ে শেষ রক্ষা হলো না। ফিলিস্তিন ডিফেন্ডার মুসাবের ক্রসে বদলি নামা ইসলাম বারতানের হেড থেকে বল পান ডিফেন্ডার মিচেল তারমানিনি। তার প্লেসিংয়ে সহজেই ১-০ গোলে এগিয়ে যায় ফিলিস্তিন।

About

Popular Links