Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ-আফগানিস্তানের আট ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ স্থগিত

পরবর্তীতে কোনো এক সময় এই সিরিজ আয়োজন করবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ১০:১১ পিএম

আফগানিস্তানের আগামী জুলাইয়ে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও দুটি টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে দুই বোর্ডের সম্মতিতে আপাতত এ সিরিজ স্থগিত রাখা হচ্ছে। পরবর্তীতে কোনো এক সময় এই সিরিজ আয়োজন করবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে এমন কথা জানিয়েছেন।

তিনি জানান, ‘‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’’

তবে সিরিজটি পরে কবে হবে, তা জানানো হয়নি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হওয়া বাংলাদেশ দলের এ বছরের আন্তর্জাতিক ব্যস্ততা টানা থাকার কথা ছিল। যেখানে টেস্ট ছিল ১২টি। এরই মধ্যে চারটি টেস্ট কমে গেছে। এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট স্থগিত হয়ে যাওয়ার পর আফগানিস্তানের বিপক্ষেও দুটি টেস্ট স্থগিত হলো। তাতে এ বছরে বাংলাদেশ এখন টেস্ট খেলবে মাত্র আটটি।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পাকিস্তান সফর করবে বাংলাদেশ। পাকিস্তানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ভারত সফরে গিয়ে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা।

অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সফর করবে, সেখানে দুই টেস্টের সঙ্গে আছে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি।

এদিকে এসব ম্যাচে সাকিব আল হাসানকে দলে চায় বিসিবি। আর সাকিবও তিন সংস্করণের ক্রিকেটেই নিয়মিত খেলতে চান।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস বলেন, ‘‘সাকিবের সঙ্গে বোর্ডের যে কথা হয়েছে, সে অনুযায়ী বলতে পারি, ও আমাদের আসন্ন সিরিজগুলোতে তিন সংস্করণেই খেলার জন্য অ্যাভেইলেবল আছে বলে জানিয়েছে। সে সবই খেলতে চায়।’’

About

Popular Links