Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

শান্তর রিভিউ নিয়ে কলকাতা পুলিশের মিম

বাংলাদেশ দলের ভুলকে তুলে ধরে মানুষকে সচেতন করার চেষ্টা করেছে কলকাতা পুলিশ

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০৬:১৮ পিএম

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টের প্রথম দিন বাংলাদেশ দলের “ভুল” রিভিউ নেওয়ার বিষয়টি নিয়ে সমালোচনা যেমন হচ্ছে, চলছে হাসি–ঠাট্টাও। শ্রীলঙ্কার ব্যাটার কুশল মেন্ডিস ব্যাটের মাঝের অংশ দিয়ে একটি বল রক্ষণাত্মক ভাবে খেললেও এলবিডব্লিউয়ের জন্য আবেদন করেন বাংলাদেশের অধিনায়ক। এটা নিয়ে মিম বানিয়েছে কলকাতা পুলিশ!

কলকাতা পুলিশের পোস্টে দু’টি ছবি ব্যবহার করা হয়েছে। প্রথম ছবিতে শান্তকে রিভিউয়ের জন্য আবেদন করতে দেখা যাচ্ছে। তার পাশে লেখা, “লোভনীয় লিঙ্কে ক্লিক করার আগে...”। আর দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে, মেন্ডিসের ব্যাটের মাঝখানে লাগছে বল। তার পাশে লেখা হয়েছে, “পরে...”।

বাংলাদেশ দলের ভুলকে তুলে ধরে মানুষকে সচেতন করার চেষ্টা করেছে কলকাতা পুলিশ। বোঝাতে চাওয়া হয়েছে, মোবাইল বা কম্পিউটারে আসা কোনো লিঙ্ক ভাল করে না দেখে ক্লিক করা উচিত নয়। তাতে বিপদ হতে পারে। অর্থাৎ, বিপদ এড়াতে হঠকারী সিদ্ধান্ত না নেওয়াই উচিত।

এর আগে, ওয়ানডে বিশ্বকাপে হেলমেটের ফিতা ছিড়ে যাওয়ার জন্য সময়মতো ক্রিজে ব্যাটিংয়ের জন্য প্রস্তুত হতে না পারায় বাংলাদেশের বিপক্ষে টাইমড আউট হয়েছিলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস। সেই মুহূর্তের একটি ছবি দিয়ে সেই সময় একটি মিম বানিয়েছিল দিল্লি পুলিশ।

মিমটিতে তারা লিখেছিল, “আমরা আশা করছি, এখন হয়তো আপনারা হেলমেটের গুরুত্বটা বুঝতে পারছেন।”

About

Popular Links