Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই নতুন স্পিনার নিয়ে বাংলাদেশে আসছে ভারত নারী দল

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য এরইমধ্যে ১৬ জনের দল ঘোষণা করেছে ভারত

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পিএম

এ বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে বসবে নারী ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তাই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এপ্রিলে বাংলাদেশ সফর করবে ভারতীয় নারী ক্রিকেট দল। এতে একটি দ্বি-পাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য এরইমধ্যে ১৬ জনের দল ঘোষণা করেছে ভারত। সোমবার (১৫ এপ্রিল) ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ঘোষিত দলে নতুন যুক্ত হয়েছেন দুই স্পিনার। তারা হলেন- আশা সোভানা ও সাজানা সজীবন। আর দুই বছর পর দলে ফিরেছেন শ্রেয়াঙ্কা পাতিল ও দয়ালন হেমলতা।

বাংলাদেশের মেয়েদের জাতীয় ক্রিকেট দলের এটাই প্রথম পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর এই সিরিজে মুখোমুখি হতে ভারতের মেয়েরা বাংলাদেশে আসবে ২৩ এপ্রিল। 

স্কোয়াডের পাশাপাশি পূর্বের ঘোষিত সিরিজের সূচিও নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে বিসিসিআই। ২৮ এপ্রিল হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি চারটি ম্যাচ ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে।

এই সিরিজে প্রথম দুটি ও শেষ ম্যাচটি দিবারাত্রির। এই তিনটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। তৃতীয় ও চতুর্থ ম্যাচ দুটি শুরু হবে বেলা দুইটায়। এ নিয়ে তৃতীয়বার টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবেন ভারতের মেয়েরা।

এর আগে, ভারতীয় নারী ক্রিকেট দল দুইবার দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে। ২০১৪ ও ২০২৩ সালে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরও বাংলাদেশে বসেছিল। বিশ্বকাপের আগে কক্সবাজারে ভারতীয় দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল। এবারও প্রস্তুতি নিতে হারমানপ্রীত কৌর, স্মৃতি মান্দানারা আসবেন বাংলাদেশে।

ভারতের স্কোয়াড: হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্দানা (সহ–অধিনায়ক), শেফালি বর্মা, দয়ালন হেমলতা, সাজানা সজীবন, রিচা ঘোষ (উইকেটকিপার), যষ্টিকা ভাটিয়া (উইকেটকিপার), রাধা যাদব, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকর, আমানজোত কৌর, শ্রেয়াঙ্কা পাতিল, সাইকা ইসহাক, আশা সোভানা, রেনুকা সিং ও তিতাস সাধু।

About

Popular Links