Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ চান রোহিত

২০০৭ সালে সর্বশেষ টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪০ পিএম

ভারত-পাকিস্তানের মধ্যে টেস্ট সিরিজ খেলার আগ্রহ প্রকাশ করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। তার মতে, বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে টেস্ট সিরিজ হলে অসাধারণ ব্যাপার হবে।

রাজনৈতিক বৈরিতার কারণে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান। ২০০৭ সালে সর্বশেষ টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। সাদা বলের ফরম্যাটে একে অপরের বিপক্ষে আইসিসি বা এশিয়া কাপের মত টুর্নামেন্টে মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান। দুই দলের ঐ ম্যাচগুলোও হয় নিরপেক্ষ ভেন্যুতে।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্ট এবং ইংল্যান্ডের মাইকেল ভনের সঙ্গে ইউটিউবে চ্যাট শোতে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে নিজের আগ্রহের কথা প্রকাশ করেন রোহিত।

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ নিয়ে রোহিতের মতামত জানতে চান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। এমন প্রশ্নের উত্তরে রোহিত বলেন, “আমি পুরোপুরিভাবে তা (ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ আয়োজনের বিষয়ে) বিশ্বাস করি।”

৩৬ বছর বয়সী রোহিত বলেন, “পাকিস্তান ভালো এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। দুর্দান্ত বোলিং লাইনআপ আছে তাদের। বিশেষ করে নিরপেক্ষ ভেন্যুতে খেলা হলে, অসাধারণ হবে।”

তিনি আরও বলেন, “আমি খেলতে পছন্দ করব। দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তাই কেন সিরিজ হবে না?”

নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তানের মধ্যে সিরিজ আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ২০১২ সাল থেকে কোনো দ্বিপাক্ষিক সিরিজে একে অপরের মুখোমুখি হয়নি ভারত-পাকিস্তান।

গেল বছর এশিয়া কাপের ম্যাচ খেলতে পাকিস্তানের যেতে ভারত অস্বীকৃতি জানালে, তাদের ম্যাচগুলো শ্রীলংকার মাটিতে অনুষ্ঠিত হয়। তবে একই বছরের অক্টোবরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ঠিকই অংশ নিয়েছিল পাকিস্তান। বিশ্বকাপের ঐ ম্যাচটিই দুই দলের সর্বশেষ লড়াই।

About

Popular Links