Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসি-জাদুতে জয় পেল মিয়ামি

জোড়া গোল ও এক অ্যাসিস্টে ন্যাশভিলকে ৩-১ গোলে হারিয়েছে ইন্টার মিয়ামি

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ০২:১৫ পিএম

মেজর লিগ সকারের (এমএলএস) দশম রাউন্ডের ম্যাচে ইন্টার মিয়ামিকে জিতিয়েছেন দলটির প্রধান তারকা লিওনেল মেসি। তার জোড়া গোল ও এক অ্যাসিস্টে পিছিয়ে পড়েও ন্যাশভিলকে ৩-১ গোলে হারিয়েছে ইন্টার মিয়ামি।

রবিবার (২১ এপ্রিল) ভোরে ফ্লোরিডার চেজ স্টেডিয়ামে মুখোমুখি হয় মিয়ামি ও ন্যাশভিলে। যেখানে দুই দলই প্রায় সমান পাল্লায় লড়েছে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শেষ হাসি হেসেছে মেসি-সুয়ারেজ ও সার্জিও বুস্কেটসরা। 

মৌসুমে দারুণ ফর্মে থাকা মেসির তাতে গোল হয়ে গেছে নয়টি। অ্যাসিস্টও আটটি। তাছাড়া একটি রেকর্ড গড়েছেন তিনি। ২০১৬ সালের পর প্রথম খেলোয়াড় হিসেবে মৌসুমের শুরুতে ছয়টি এমএলএস ম্যাচে গোল করে অবদান রেখেছেন তিনি।

অবশ্য শুরুটা যেভাবে হয়েছিল সেটা ছিল তাদের জন্য অস্বস্তিকর। দুই মিনিটের মাথায় নিজেদের জালেই বল পাঠিয়ে দেন ডিফেন্ডার ফ্রাঙ্কো নেগরি। জর্ডি আলবা চোটে পড়ায় তিনি দলে ঢুকেছেন। তারপর অবশ্য মেসি জাদুতেই সমতায় ফেরা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলটি আসে ১১ মিনিটে। প্রাথমিক চেষ্টাটি রুখে দিয়েছিলেন ন্যাশভিল গোলকিপার এলিয়ট পানিক্কো। গোলমুখে সতীর্থের পাসে দ্বিতীয় চেষ্টায় জাল কাঁপিয়েছেন মেসি।

এরপর মধ্যবিরতির আগমুহূর্তে মেসি নিজেদের অবস্থান আরও সুসংহত করে ছাড়েন। তার নেওয়া বাঁকানো কর্নার থেকে হেড করে জাল কাঁপান বার্সার আরেক সতীর্থ সের্হিও বুসকেৎজ। এটি তার মিয়ামির হয়ে প্রথম গোল।

দ্বিতীয়ার্ধে ফিরে ন্যাশভিল চেষ্টা করে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে। ৫৫ মিনিটে শট নিয়েছিলেন দলটির হ্যানি মুখতার। কিন্তু সেটি প্রতিহত করে দলকে ম্যাচে রাখেন মিয়ামি গোলকিপার ড্রেক ক্যালেন্ডার। তার পর ৮১ মিনিটে মিয়ামির জয় সুনিশ্চিত হয়েছে মেসির কল্যাণে। তার নেওয়া পেনাল্টিতে স্কোর লাইন হয়ে যায় ৩-১।

মেসির জোড়া গোলে মিয়ামি ব্যাক টু ব্যাক জয় নিয়ে মাঠ ছেড়েছে। তাতে ইস্টার্ন কানফারেন্সে শীর্ষস্থান ধরে রেখেছে তারা। তার পরেও অস্বস্তি রয়ে গেছে কোচ টাটা মার্টিনোর। মূল মিডফিল্ডার ডিয়েগো গোমেজকে প্রথমার্ধের শেষ দিকে ইনজুরিতে মাঠ ছাড়তে হয়েছে। আর্জেন্টিনার তরুণ মিডফিল্ডার ফেডেরিকো রেডোন্ডোও চোটের কারণে নেই। পুরো মৌসুমের জন্য নেই আরেক ফরোয়ার্ড ফাকুন্দো ফারিয়াস!

About

Popular Links