Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

পরাজয় থেকে শিক্ষা নেওয়ার অঙ্গীকার বাবরের

স্বাগতিকদের ক্যাচ মিস ও ঢিলেঢালা ফিল্ডিংয়ে ম্যাচের হার বলে মনে করেন তিনি

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১১:১০ পিএম

চার উইকেটে ১৭৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ তুলেছিল পাকিস্তান। জবাবে তিন উইকেট হারিয়ে ম্যাচের ১০ বল হাতে রেখে দুর্দান্ত জয় তুলে নেয় নিউজিল্যান্ড (১৭৯/৩)। আগের ম্যাচে হেসেখেলে জয়ের পরের ম্যাচেই এমন হারে সিরিজে সমতায় দুই দল।

তবে এই হারে বিষণ্ণ বাবর আজম। তার মতে, দলের খেলা ভালো হয়নি। তিনি বলেন, ‘‘সত্যি বলতে ব্যাটিংটা এতটা খারাপ ছিল না। আমরা পরে ধরতে পেরেছিলাম। তবে আমার মনে হয় আমরা ১০ রান কম ছিলাম। আপনি জানেন রিজওয়ানও একটি ধাক্কা খেয়েছিলেন। তার ইনজুরির কারণে একজন নতুন ব্যাটারকে মাঠে নামতে হয়েছিল কিন্তু আপনি জানেন। নতুন ব্যাটারের জন্য প্রথম দিকে সামঞ্জস্য করা সহজ নয়।”

বাবর বলেন, ‘‘শাদাব ও ইরফান যেভাবে পার্টনারশিপ গড়েছেন তা আমাদের খুব ভালভাবে পুনরুদ্ধার করেছে। এই ভেন্যুতে ১৮০-১৯০ রান যথেষ্ট। তাই আমি মনে করি আমরা ব্যাটিংয়ে ভাল করেছি।”

নিউজিল্যান্ডের জবাবে শুরুতেই একটি করে উইকেট নিয়েছিলেন পেসার আব্বাস আফ্রিদি (২-২৭) ও নাসিম শাহ (১-৪৪)। তবে স্বাগতিকদের ক্যাচ মিস ও ঢিলেঢালা ফিল্ডিংয়ে অবস্থা বদলে যায়।

তিনি বলেন, ‘‘আমরা শুরুর দিকে বেশ ভাল শুরু করেছি। কিন্তু আপনি জানেন যখন আপনি ক্যাচ ড্রপ করেন তখন এটি একটি পার্থক্য তৈরি করে দেয়। বিশেষ করে যখন আপনি একটি সেট ব্যাটারের ক্যাচ ড্রপ করেন এটি ভালো ফল আনে না। এবং তিনি ম্যাচ টেনে নিতে পারেন।”

বাবর বলেন, ‘‘তার ওপরে আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী বোলিং করিনি। যা আমরা মেনে নিয়েছি এবং আমরা নিশ্চিত করব, পরবর্তী খেলায় একই ভুলের পুনরাবৃত্তি না হয়।”

সিরিজের শেষ দুই ম্যাচ আগামী বৃহস্পতি ও শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

About

Popular Links