Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

আর্সেনালের মাঠে ৫-০ গোলে বিধ্বস্ত চেলসি

কাই হ্যাভার্জ ও বেন হোয়াইট জোড়া গোল করেন

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ এএম

অ্যাস্টন ভিলার কাছে অপ্রত্যাশিত হারের পর বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা আর্সেনাল। এবার লিগ শিরোপা জিততে নিজেদের শীর্ষস্থান আরও দৃঢ় করল দলটি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দিবাগত রাতে এমিরেটসে লন্ডন ডার্বিতে চেলসিকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের চেয়ে বেশ এগিয়েই থাকল গানার্সরা। আর্সেনালের চেয়ে কম ম্যাচ খেলা সিটি ও লিভারপুল নিজেদের পরের একটি ম্যাচে হারলেই আবারও দারুণভাবে জমে উঠবে লিগ শিরোপার লড়াই।

ঘরের মাঠে চেলসিকে শুরু থেকে পাত্তাই দেয়নি আর্টেটার দল। লিয়ান্দ্রো ট্রসার্ড ৪ মিনিটে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধে আরও ভয়ংকর রূপে দেখা যায় আর্সেনালকে। বিরতির পর কাই হ্যাভার্জ ও বেন হোয়াইট জোড়া গোল করেন।

 ৫২ মিনিটে লিড দ্বিগুণ করেন বেন হোয়াইট। কর্নার থেকে পাওয়া বলে গোল করতে ভুল করেননি হোয়াইট। এই গোলের ধাক্কা কাটতে না কাটতেই ৫৭ মিনিটে আবারও বল জালে জড়ায় আর্সেনাল। ওডেগার্ডের দারুণ এক পাসে বল পান কাই হ্যাভার্টজ। পেট্রোভিচকে একা পেয়ে অনায়াসেই নিজের সাবেক ক্লাবের বিপক্ষে গোল করেন তিনি।

৬৫ মিনিটে আবারও আঘাত হানেন হ্যাভার্টজই। সাকার দুর্দান্ত এক বাড়ানো বলে বাঁ পায়ের দারুণ এক শটে আর্সেনালকে ৪-০ গোলে এগিয়ে দেন তিনি। চেলসির কফিনে শেষ পেরেক ঠুকেন বেন হোয়াইট। ওডেগার্ডের পাস থেকে বল পেয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন হোয়াইট।

এনিয়ে চলতি মৌসুমে ষষ্ঠবার ৫ বা তার বেশি গোল দিলো আর্সেনাল। তাদের কাছে এটাই চেলসির বড় হার।

এই জয়ে ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের (৭৪) চেয়ে পরিষ্কার তিন পয়েন্টে এগিয়ে তারা। অবশ্য অলরেডরা এক ম্যাচ কম খেলেছে। আর ম্যানসিটি দুই ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তিনে।

About

Popular Links