Thursday, June 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফাইনালে যাওয়ার লড়াইয়ে মাঠে নামছে পিএসজি-ডর্টমুন্ড

প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে ১-০ গোলে হেরেছে পিএসজি

আপডেট : ০৭ মে ২০২৪, ০৮:২৭ পিএম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে মাঠে নামছে বরুশিয়া ডর্টমুন্ড ও পিএসজি। মঙ্গলবার (৭ মে) রাত ১টায় প্যারিসে পিএসজি আতিথ্য দেবে বরুশিয়া ডর্টমুন্ডকে।

প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে ১-০ গোলে হেরেছে পিএসজি। ফাইনালে যেতে এই ম্যাচে তাই পিএসজির প্রয়োজন জয়ের চেয়ে বেশি কিছু; ব্যবধান হতে হবে একাধিক গোলের।

১৯৯৬-৯৭ মৌসুমের চ্যাম্পিয়ন বরুশিয়া ডর্টমুন্ড সবশেষ ফাইনাল খেলেছে ১১ বছর আগে; ২০১৩ সালে। পিএসজির দুর্দান্ত আক্রমণভাগ অবশ্য ডর্টমুন্ডকে চ্যালেঞ্জ জানাবে।

চলতি মৌসুমে লিগে ডর্টমুন্ডের পারফরম্যান্স একেবারেই যাচ্ছেতাই। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাট পরিবর্তন হওয়াতে পঞ্চম দল হিসেবে ইউরোপ সেরার এই আসরে জায়গা করে নিয়েছে তারা। তা না হলে ইউরোপা লিগে অবনমন হতো ডর্টমুন্ডের।

অন্যদিকে, প্রথম লেগে ঘরের মাঠে ৩-২ গোলে হেরেও বার্সেলোনার মাঠে গিয়ে দক্ষতা, গতি ও কৌশলে ন্যু ক্যাম্প থেকে ৪-১ গোলের জয় নিয়ে সেমিফাইনালে ওঠে লুইস এনরিকের পিএসজি।

সেমিফাইনালের প্রথম লেগে ১-০ গোলে হারের পর মঙ্গলবার এমবাপ্পে-দেম্বেলেরা ডর্টমুন্ডের “ইয়েলো ওয়াল” ভেঙে ফিরে আসার আরেকটি গাঁথা রচনা করতে পারেন কি-না তা দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

About

Popular Links