Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশে শুরু, বাংলাদেশেই শেষ জিম্বাবুয়েয়ান উইলিয়ামসের

বাংলাদেশের মাটিতে টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরু করেছিলেন শন উইলিয়ামস। এখানেই ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন ৩৭ বছর বয়সী জিম্বাবুয়ের এই অলরাউন্ডার

আপডেট : ১২ মে ২০২৪, ০৬:৩৯ পিএম

বাংলাদেশের মাটিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল জিম্বাবুয়ের শন উইলিয়ামসের। সে প্রায় ১৮ বছর আগের কথা। ২০০৬ সালের ২৮ নভেম্বর খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন প্রথম ম্যাচটি। আবার বাংলাদেশের মাটিতেই ইতি টানলেন উইলিয়ামস। 

রবিবার (১২ মে) বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুমে সতীর্থদের সামনে অবসরের ঘোষণা দিয়েছেন উইলিয়ামস। তবে বাকি দুই সংস্করণে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ৩৭ বছর বয়সী এ অলরাউন্ডার।

দীর্ঘ ক্যারিয়ারে ৮১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন উইলিয়ামস। ২৩.৪৮ গড় ও ১২৬.৩৮ স্ট্রাইক রেটে করেছেন ১,৬৯১ রান। ক্যারিয়ারে ফিফটি ছিল ১১টি। বাঁহাতি স্পিনেও তিনি ছিলেন কার্যকর, ৭৩ ইনিংসে বল করে ৯.৯৩ ইকোনমি রেটে ৪৮ উইকেট নিয়েছেন।

যে ম্যাচ দিয়ে শন উইলিয়ামসের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরু হয়েছিল সে ম্যাচে ৪৩ রানের জয় পেয়েছিল বাংলাদেশ। তবে উইলিয়ামসের শেষটা হলো জয় দিয়ে। দলের জয়ের দিন ১ ওভার বোলিং করে ১২ রান দিয়ে কোনো উইকেট পাননি। আর ব্যাটিংয়ে তাকে নামতে হয়নি। তার আগেই ৮ উইকেটের সহজ জয় পেয়েছে জিম্বাবুয়ে

তবে এই সিরিজে প্রথম চার ম্যাচ জিতে ৪-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

About

Popular Links