Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা মঙ্গলবার

বিশ্বকাপে এবার অংশ নিচ্ছে ২০টি দল, এরমধ্যে ১৭টি দল বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে

আপডেট : ১৪ মে ২০২৪, ১২:০১ এএম

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১ জুন। এ উপলক্ষে মঙ্গলবার (১৩ মে) দুপুর সাড়ে ১২টায় বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপে এবার অংশ নিচ্ছে ২০টি দল, এরমধ্যে ১৭টি দল বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। এবার বাংলাদেশও স্কোয়াড ঘোষণা করতে যাচ্ছে।

সূত্র বলছে, জিম্বাবুয়ে সিরিজের দল থেকে খুব বেশি পরিবর্তন আসবে না বিশ্বকাপ স্কোয়াডে। অধিনায়ক থাকছেন শান্ত। ওপেনিংয়ে লিটন দাস, তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারকে রাখার সম্ভাবনা রয়েছে। মিডল অর্ডারে সাকিব, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক থাকতে পারেন।

এছাড়া পেস বোলিংয়ে থাকবে মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলামের ওপর। তাসকিনের থাকাটা নির্ভর করছে স্ক্যান রিপোর্টের ওপর। শেষ মুহূর্তে তিনি বাদ পড়লে ভাগ্য খুলতে পারে তানজিম হাসান সাকিবের। স্পিন আক্রমণে শেখ মেহেদী হাসানের সঙ্গে রিশাদ হোসেন ও তানভীর ইসলামের থাকার জোরালো সম্ভাবনা। এর বাইরে স্ট্যান্ডবাই হিসেবে আরও দুই ক্রিকেটারকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘‘ডি’’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, যেখানে তাদের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লাল-সবুজ দল।

বিশ্বকাপের সম্ভাব্য স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ/তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

About

Popular Links