Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাতিরঝিলে জয়বাংলা ম্যারাথন ৭ জুন, রেজিস্ট্রেশন শুরু

প্রতিযোগীদের ৩ ঘণ্টা ৪০ মিনিটে ২২ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে

আপডেট : ১৪ মে ২০২৪, ০৬:৪৫ পিএম

মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ম্যারাথনের ওয়েবসাইটের (joybanglamarathon.com) উদ্বোধন ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে এ হাফ ম্যারাথনের আয়োজন করা হচ্ছে। ঐতিহাসিক গুরুত্ব বিবেচনা করে ৭ তারিখ নির্ধারণ করা হয়েছে। ১৯৭১ সালের ৭ মার্চ ছিল বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের এক গুরুত্বপূর্ণ মুহূর্ত। এই তারিখটি ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণের জন্য বিখ্যাতভাবে স্মরণ করা হয়।

“জয় বাংলা ম্যারাথন-২০২৪” প্রতিযোগিতার রেজিস্ট্রেশনসহ প্রতিযোগিতার সব আপডেট সম্বলিত ওয়েবসাইট joybanglamarathon.com উদ্বোধন করেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। 
 
আয়োজকরা জানান, হাফ ম্যারাথন প্রতিযোগিতায় চারটি কাটেগরিতে মোট পাঁচ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করবে। প্রতিযোগীদের ৩ ঘণ্টা ৪০ মিনিটের মধ্যে ২২ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে। প্রতি ক্যাটেগরিতে বিজয়ী ১০ জনকে পুরষ্কারের পাশাপাশি অংশগ্রহণকারীদের জন্য থাকবে জার্সি, মেডেল ও সার্টিফিকেট।

ম্যারাথনের সময় পুরো ট্র্যাক জুড়ে দৌড়বিদদের নিরাপত্তার জন্য একাধিক মেডিকেল টিম এবং হাইড্রেশন পয়েন্ট, অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেবে পুলিশ। 

১৬ বছরের বেশি বয়সী যেকোনো নারী-পুরুষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।

About

Popular Links