Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাভিকে বরখাস্ত করতে যাচ্ছেন বার্সা প্রেসিডেন্ট

বার্সেলোনার বোর্ড কর্মকর্তারা জাভিকে আর কোচ হিসেবে চাইছেন না

আপডেট : ১৭ মে ২০২৪, ০৭:২০ পিএম

এই মৌসুম শেষে বার্সেলোনা ছেড়ে যাওয়ার কথা ছিল জাভি হার্নান্দেজের। তবে কয়েক দিন আগে বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা আর জাভি হার্নান্দেজ যৌথ সংবাদ সম্মেলন করে জানিয়ে দেন, আপাতত ক্লাবের ডাগআউট ছেড়ে যাচ্ছেন না জাভি।

কিন্তু ১৬ দিন যেতেই নতুন খবর, বার্সা প্রেসিডেন্ট তাকে বরখাস্ত করতে যাচ্ছেন। স্পেনের বেশকিছু গণমাধ্যম এমন রিপোর্ট করেছে।

স্পেনের সংবাদমাধ্যম কাদেনা কোপে খবর দিয়েছে, বার্সেলোনার বোর্ড কর্মকর্তারা জাভিকে আর কোচ হিসেবে চাইছেন না। তারা নাকি বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তাকে চাপ দিচ্ছেন যেন জাভিকে বরখাস্ত করা হয়।

বুধবার (১৬ মে) আলমেরিয়ার মাঠে লা লিগার ম্যাচ ছিল বার্সেলোনার। ২-০ গোলে জেতা এই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জাভি কিছু কথা বলেছিলেন, যেটা পছন্দ হয়নি ক্যাম্প ন্যুয়ের ক্লাবটির বোর্ড কর্মকর্তাদের।

জাভি ম্যাচের আগে বলেছিলেন, “ক্লাবের একনিষ্ঠ সমর্থকদের বুঝতে হবে যে, আর্থিক দিক থেকে পরিস্থিতি খুব জটিল। অন্যদের সঙ্গে পাল্লা দেওয়াটা খুব কঠিন। আমরা ২৫ বছর আগে যেটা করতাম, কোচ এসে বলতেন ‘আমার একে, একে এবং একে চাই’, পরিস্থিতি এখন আর মোটেই সে রকম নেই।”

এমন বক্তব্য ভালোভাবে নেয়নি বোর্ড। জাভির ওই বক্তব্যের পর থেকেই নাকি লাপোর্তাকে খুঁচিয়ে যাচ্ছেন তারা (বোর্ড কর্মকর্তারা)। আলমেরিয়ার মাঠে গতকাল বার্সেলোনার খেলা দেখতে যাননি লাপোর্তা। মনে করা হচ্ছে, এটা জাভির ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বলা কথার পর তৈরি হওয়া পরিস্থিতিরই প্রভাব।

About

Popular Links