Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইপিএল প্লে-অফে কার মুখোমুখি কে

  • প্লে অফের নিয়ম অনুযায়ী, শীর্ষ দুই দল সরাসরি কোয়ালিফায়ার খেলবে
  • অন্য দুই দল খেলবে এলিমিনেটর পর্ব
আপডেট : ২০ মে ২০২৪, ০৩:২৯ পিএম

দেখতে দেখতে শেষ হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের লিগপর্ব। বাকি কেবল আর চারটি ম্যাচ। এই টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগ প্লে-অফের তিনটি ম্যাচ ও ফাইনাল। চারটি দল পা রেখেছে পরের পর্বে। আর আসর শেষ হয়ে গেছে ছয়টি দলের।

পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থেকে প্লে-অফে লড়বে কলকাতা। কোয়ালিফায়ারে নাইট রাইডার্সের প্রতিপক্ষ হায়দ্রাবাদ। প্লে-অফের দৌড়ে কলকাতার পরে এগিয়ে ছিল রাজস্থান। তবে রাজস্থান-কলকাতার ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ফেলে কোয়ালিফায়ারে খেলা নিশ্চিত করে হায়দ্রাবাদ। 

প্লে অফের নিয়ম অনুযায়ী, শীর্ষ দুই দল সরাসরি কোয়ালিফায়ার খেলবে। অর্থাৎ প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কলকাতা ও হায়দ্রাবাদ। জয়ী দল চলে যাবে সরাসরি ফাইনালে। তবে হেরে যাওয়া দলেরও সুযোগ থাকবে দ্বিতীয় কোয়ালিফায়ার থেকে ফাইনালে যাওয়ার।

তিন ও চারে থাকা দুই দল বেঙ্গালুরু ও রাজস্থান খেলবে এলিমিনেটর পর্ব। যেখানে হেরে গেলে বিদায় ঘণ্টা বেজে যাবে। বিপরীতে জয়ী দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। যেখানে তাদের প্রতিপক্ষ প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল।

আগামীকাল মঙ্গলবার থেকে মাঠে গড়াবে প্লে-অফের ম্যাচ। সেদিনই অনুষ্ঠিত হবে প্রথম কোয়ালিফায়ার, জয়ী দল সরাসরি জায়গা পাবে ফাইনালে। ২২ মে এলিমিনেটর, ২৪ মে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। প্লে-অফের সবকটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। চেন্নাইয়ে ফাইনাল হবে ২৬ মে।

About

Popular Links