Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কবে মাঠে ফিরবেন নেইমার, জানালেন কোচ

দিন দিন কৌতুহল আরও ডানা মেলছে- কবে ফিরবেন নেইমার?

আপডেট : ২৩ মে ২০২৪, ১০:৫০ এএম

বেশ কয়েক মাস হয়ে গেল মাঠে নেই ব্রাজিলিয়ান তারকা নেইমার। গত বছরের অক্টোবরে চোটে আক্রান্ত হয়েছিলেন। এরপর থেকেই ভক্ত-সমর্থকদের উৎকণ্ঠা। গোটা একটা মৌসুমে সৌদি আরবের ক্লাব আল হিলাল তাকে পেয়েছে মাত্র পাঁচটি ম্যাচে। মাঝে কোপা আমেরিকার দল ঘোষণা করেছে ব্রাজিল; সেখানেও জায়গা হয়নি তার। এমন সময় কৌতুহল আরও ডানা মেলেছে- কবে ফিরবেন নেইমার।

যদিও নেইমার মাঠের বাইরে থাকলেও সৌদি প্রো লিগের শিরোপা জিতেছে আল হিলাল। তবে পরবর্তী মৌসুমে তাকে শুরু থেকেই পাওয়া যাবে কি-না সেটি নিয়ে তৈরি হওয়া প্রশ্নের উত্তর দিয়েছেন আল হিলাল কোচ হোর্হে জেসুস।

রিয়াদে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নেইমারের মাঠে ফেরা নিয়ে কথা বলেছেন তিনি। তবে তার কথায় খুব একটা খুশি হওয়ার কারণ নেই নেইমার ভক্তদের।

জেসুস বলেছেন, “আমি যতদূর জানি, নেইমারকে সেরে ওঠার জন্য যে সময় দেওয়া হয়েছে এবং এ ধরনের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে যে সময় লাগে, তা হচ্ছে ১০ থেকে ১১ মাস। আমরা যদি গাণিতিকভাবে হিসেব করি, তাহলে প্রাক-মৌসুমের প্রস্তুতি থেকে পাওয়া যাবে না তাকে।”

গত বছরের অক্টোবরে হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পর নেইমারের অস্ত্রোপচার হয় নভেম্বরে। এরপর ডিসেম্বরে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার কোপা আমেরিকায় নেইমারের খেলার সম্ভাবনা নাকচ করে দেন। পরে এর সত্যতা পাওয়া যায় দরিভাল জুনিয়রের ঘোষিত স্কোয়াডেও।

শেষ পর্যন্ত সুস্থ হয়ে নেইমার কবে মাঠে ফিরতে পারেন, সেটিই দেখার অপেক্ষা।

About

Popular Links