Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

৮ গোল দেওয়া কোচকে ডাগআউটে আনতে চায় বার্সা

২০২০ সালে মেসিদের ৮-২ গোলে হারিয়েছিল বায়ার্ন মিউনিখ। তখন বায়ার্নের কোচ ছিলেন হ্যান্সি ফ্লিক

আপডেট : ২৩ মে ২০২৪, ০৩:৪৫ পিএম

বায়ার্ন মিউনিখ ও জার্মানির সাবেক কোচ হ্যান্সি ফ্লিককে ডাগআউটে ভেড়াতে চায় বার্সেলোনা। ক্রীড়াভিত্তিক গণমাধ্যমগুলোর খবর- ফ্লিকের সঙ্গে বৈঠক সারতে লন্ডন গিয়েছেন বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর ডেকো, তার সঙ্গে রয়েছেন আরও এক কর্মকর্তা।

গত জানুয়ারিতে মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি হার্নান্দেজ। কিছুদিন আগে আবার নিজের সিদ্ধান্ত বদলে চুক্তি অনুযায়ী ২০২৫ সালের জুন পর্যন্ত বার্সাতেই থাকার কথা জানান তিনি। তবে এর মাঝে আবার ক্লাবের সঙ্গে তার সম্পর্কের টানাপোড়েন দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে তার বিকল্প হিসেবে হ্যান্সি ফ্লিককেই পছন্দ বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বলছেন, হ্যান্সি ফ্লিককে চুক্তিবদ্ধ করার চেষ্টা করছে বার্সেলোনা। লাপোর্তার কাছে ফ্লিকই প্রধান বিকল্প বলে জানাচ্ছেন এই সাংবাদিক।

বার্সেলোনা আর হ্যান্সি ফ্লিকের নামটি একসঙ্গে আসলে একটু স্মৃতিচারণ করতে হয়। ২০২০ সালের আগস্টে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে কাতালানদের জালে গুণে গুণে আটবার বল জড়ায় বায়ার্ন মিউনিখ। একপেশে লড়াইয়ে লিওনেল মেসিদের ৮-২ গোলের ব্যবধানে বায়ার্ন মিউনিখ। তখন বাভারিয়ানদের কোচ ছিলেন হ্যান্সি ফ্লিক।

চলতি মৌসুমে লা লিগা, কোপা ডেল রে ও চ্যাম্পিয়ন্স লিগে হতাশ করেছে বার্সেলোনা। রিয়ালের কাছে লিগ হাতছাড়াসহ কোপা ডেল রে ও চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল থেকে জাভির শিষ্যদের বিদায় নিতে হয়েছে।

এমন পরিস্থিতিতে জাভির বিকল্প হিসেবে গত সেপ্টেম্বরে জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত হওয়া ফ্লিককেই আনতে চাচ্ছে বার্সা। ঘরের মাঠে জাপানের কাছে ৪-১ গোলে জার্মানি হারের পর ফ্লিক চাকরি হারিয়েছিলেন। ফ্লিকের অধীনে গত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়েছিল জার্মানি।

২০২১ সালে জোয়াকিম লো’র দায়িত্ব ছাড়ার পর জার্মানির কোচ হন ফ্লিক। টানা আট জয়ে জার্মান অধ্যায় শুরু করলেও শেষটা ভালো হয়নি। ২৫ ম্যাচে তার অধীনে জার্মানি জয় পেয়েছিল ১২ ম্যাচে।

About

Popular Links