Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইপিএল ফাইনালে নেই ভারতের বিশ্বকাপ দলের কেউ

আইপিএলে কলকাতা দলে আছেন ১৫ জন ভারতীয় এবং হায়দরাবাদে ১৭ জন। তাদের কেউই সুযোগ পাননি বিশ্বকাপের মূল স্কোয়াডে

আপডেট : ২৫ মে ২০২৪, ০৩:৪৭ পিএম

প্রথম কোয়ালিফায়ার জিতে সবার আগে আইপিএল ফাইনালে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার রাতে দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে হারিয়ে ফাইনালে পা রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। মজার বিষয় হলো- এবারের ফাইনালে ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া স্কোয়াডের কেউ নেই।

রবিবার (২৪ মে) বাংলাদেশ সময় রাত ৮টায় চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে আইপিএলের ১৭তম আসরের ফাইনালে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

এবারের আইপিএলে কলকাতা দলে আছেন ১৫ জন ভারতীয় এবং হায়দরাবাদে ১৭ জন। তাদের কেউই সুযোগ পাননি বিশ্বকাপের মূল স্কোয়াডে। শুধু কলকাতার ব্যাটার রিঙ্কু সিং আছেন রিজার্ভ খেলোয়াড়ের চারজনের তালিকাতে।

কলকাতার ভারতীয় খেলোয়াড়েরা হলেন- অধিনায়ক শ্রেয়াস আইয়ার, নিতিশ রানা, ভেঙ্কটেশ আয়ার, রিংকু সিং, বৈভব অরোরা, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, সুইয়াশ শর্মা, মনীশ পান্ডে, অঙ্গকৃষ রঘুবংশী, শ্রীকর ভারত, অনুকূল রায়, রমণদীপ সিং, সাকিব হুসেইন ও চেতন সাকারিয়া।

হায়দরাবাদের ভারতীয় খেলোয়াড়েরা হলেন- অভিষেক শর্মা, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, থাঙ্গারাসু নটরাজন, মায়াঙ্ক মারকান্দে, জয়দেব উনাদকাট, আকাশ সিং, শাহবাজ আহমেদ, ওয়াশিংটন সুন্দর, নিতিশ রেড্ডি, সানভির সিং, আনপ্রীত সিং, উপেন্দ্র সিং, মায়াঙ্ক আগারওয়াল, রাহুল ত্রিপাঠী, জঠাবেধ সুব্রামানিয়ান ও আবদুল সামাদ।

ভারতের বিশ্বকাপ স্কোয়াডে সর্বোচ্চ চারজন খেলোয়াড় আছেন মুম্বাই ইন্ডিয়ান্সের। রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস থেকে আছেন তিনজন করে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংসের দুইজন করে ক্রিকেটার সুযোগ পেয়েছেন। একজন রয়েছেন পাঞ্জাব কিংসের।

About

Popular Links