Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বকাপের চূড়ান্ত দলে তাসকিন, শুরু থেকে পাওয়ার আশা

প্রাথমিকভাবে বোলিং শুরুর পর আর কোনো সমস্যা না হলে ৫ তারিখ থেকে পূর্ণ রান-আপে বোলিংয়ে ফিরবেন তাসকিন

আপডেট : ২৫ মে ২০২৪, ০৯:১১ পিএম

জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ বল করে সিরিজ সেরা হয়েছিলেন তাসকিন আহমেদ। তাকে ঘিরে বিশ্বকাপেও অনেক আশা বাংলাদেশের। তবে এই সিরিজ খেলতে গিয়েই সাইড স্ট্রেনের চোটে পড়েছিলেন। এরপর রিপোর্ট পাঠানো হয় যুক্তরাষ্ট্রে। সেখানকার চিকিৎসকদের পরামর্শ ইতিবাচক থাকায় রাখা হয় বিশ্বকাপ স্কোয়াডে।

শনিবার (২৫ মে) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তাসকিনের সর্বশেষ অবস্থা জানান প্রধান নির্বাচক গাজী আশরাফ।

তিনি জানিয়েছেন, সাইড স্ট্রেইনের চোট থেকে তাসকিন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। বিশ্বকাপ দলে তাই আর কোনো পরিবর্তন আনার প্রয়োজন হচ্ছে না।

লিপু বলেন, “তাসকিন প্রত্যাশার চেয়ে বেশি দ্রুত ফিট হওয়ার পথে রয়েছেন। আমাদের ফিজিও বায়েজিদ (বায়েজিদুল ইসলাম) জানিয়েছেন, তাসকিনের আরেকটি এমআরআই করানো হয়েছে। সেখানে গেছে, তারা যে গতিতে তাসকিনের সুস্থতার কথা চিন্তা করেছেন, তার চেয়ে কিছুটা এগিয়েই আছেন তিনি।”

প্রাথমিকভাবে বোলিং শুরুর পর আর কোনো সমস্যা না হলে ৫ তারিখ থেকে পূর্ণ রান-আপে বোলিংয়ে ফিরবেন তাসকিন। আর বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ জুন (বাংলাদেশ সময় ৮ জুন ভোর সাড়ে ৬টা), শ্রীলঙ্কার বিপক্ষে।

আইসিসির নিয়ম অনুযায়ী, শুক্রবার রাতে শেষ হয়ে গেছে বিশ্বকাপ দলে পরিবর্তন আনার শেষ সময়। তার আগে নির্বাচক কমিটির সদস্যরা যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক নাজমুল হোসেনের সঙ্গে আলোচনা করেছেন। এরপর ১৪ মে ঘোষিত বিশ্বকাপ দলটাই অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত হয়।

About

Popular Links