Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

লিপু: বিশ্বকাপ মিশন এখনো শুরু হয়নি

টাইগাররা গুরুত্বপূর্ণ মেগা ইভেন্টের পুরোটায় কীভাবে পারফরম্যান্স করবে, তা দেখার অপেক্ষায় প্রধান নির্বাচক

আপডেট : ২৬ মে ২০২৪, ১১:৩৬ পিএম

স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে হতাশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

তবে টাইগাররা গুরুত্বপূর্ণ মেগা ইভেন্টের পুরোটায় কীভাবে পারফরম্যান্স করবে, তা দেখার অপেক্ষায় তিনি।

সম্প্রতি প্রস্তুতির জন্য স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজ খেলে টাইগাররা। তবে র‍্যাংকিংয়ে অনেক পিছিয়ে থাকা দলটির সঙ্গে সিরিজ জিততে পারেনি তারা।

এ নিয়ে স্বাভাবিকভাবেই হচ্ছে নানা সমালোচনা। ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে হতাশ প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, “বিশ্বকাপের মিশন এখনো শুরুই হয়নি। এখন আমরা একটা সিরিজ খেলছি। বিশ্বকাপের আলোকেই আমরা দলটা ঘোষণা করেছি। সেই সময় বিস্তর চিন্তাভাবনা করেই দলটা দিয়েছি যে, কার বিকল্প কে হতে পারে, কীভাবে হলে সেরা সমন্বয়টা বের করে নিতে পারবেন কোচ; ৬ জন বা ৭ জন ব্যাটার, বোলিংয়ে ৫ জন না ৬ জন, সব চিন্তা করেই আমরা দলটা দিয়েছি।”

“এটা দুঃখজনক যে আকাঙ্ক্ষিত ফর্মে সবাই নেই, যুক্তরাষ্ট্রের সঙ্গে আকাঙ্ক্ষিত ফলাফল আমরা করতে পারছি না। হতাশাজনকই বলব। দুটো ম্যাচেই আমরা জয়ের অবস্থানে ছিলাম। সেখান থেকে আমরা জয়টা আয়ত্তে আনতে পারিনি।”

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পরও দলের খেলোয়াড়দের প্রতি আস্থাশীল প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

বিশ্বকাপ দলে পরিবর্তন আসার সুযোগ থাকলেও আগেই ঘোষিত হওয়া দলটাতেই ভরসা রাখছেন তিনি। যে কারণে টি২০ বিশ্বকাপ দলে আসেনি কোনো পরিবর্তন।

এবার আইসিসি প্রতিটি দলকেই সুযোগ দেয় ২৫ মে পর্যন্ত দল বদলানোর। আগে একবার স্কোয়াড ঘোষণা করলেও এই সময় অবধি চাইলেই কোনো কারণ ছাড়া পরিবর্তন করা যাবে স্কোয়াড। বাংলাদেশ কি এতে কোনো বদল এনেছে?

প্রধান নির্বাচক বলেন, “এটা মূলত একটা ফরমালিটির ব্যাপার ছিল। বাড়তি সুবিধা দেওয়ার জন্য প্রতিটি দলকেই দেওয়া ছিল নিয়মটা। সেই আলোকে আমরা ২৪ তারিখ দুবাই সময় রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সময় পেয়েছিলাম। তো নিয়ম মেনে আমরা নির্বাচকরা অধিনায়ক ও কোচের সঙ্গে একটা আলোচনা করেছি। যেই দলটা আমাদের এই মুহূর্তে আছে। তাসকিনকে সংযুক্ত করা আছে। সেই দলটিই আমরা বহাল রেখেছি।”

তাসকিন আহমেদকে নিয়ে সুখবর দেন। তিনি বলেন, “যতটা আশা করা হচ্ছিল তার চেয়েও দ্রম্নত তাসকিন উন্নতি করছে। ১ জুন থেকে হয়ত বোলিং শুরু করতে পারবে।”

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি২০ সিরিজের পর ১৪ মে বিশ্বকাপের দল ঘোষণা করে বিসিবি। গতি কম থাকার কারণ দেখিয়ে পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনকে রাখা হয়নি স্কোয়াডে। তার পরিবর্তনে সুযোগ পান তানজিম হাসান সাকিব।

About

Popular Links